• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

হিলি স্থলবন্দরে পুলিশ মোতায়নের পর চাঁদাবাজি বন্ধ

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ জুলাই ২০২০, ১৯:০৭
Extortion stopped after police deployed Hili land port
হিলি স্থলবন্দরে পুলিশ মোতায়ন। ছবি: আরটিভি নিউজ

দিনাজপুরের হিলি স্থলবন্দরের গেটে ট্রাক মালিক সমিতির নামে অবৈধ চাঁদা আদায় বন্ধ করে দিয়েছে হাকিমপুর থানা পুলিশ। আজ রোববার (০৫ জুলাই) সকাল থেকে পানামা হিলি পোর্টের ১ নং গেটের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে।

হিলির ট্রাক মালিক ও ব্যবসায়ী জাভেদ হোসেন মুন্সী রাসেল জানান, হিলি স্থলবন্দরের আমদানি-রফতানিকৃত মালামাল পরিবহনকে কেন্দ্র করে প্রতিদিন দেশের বিভিন্ন অঞ্চল থেকে ৪০০ থেকে ৫০০ ট্রাকের সমাগম ঘটে। হিলি স্থলবন্দরে মালামাল পরিবহনের জন্য পানামা পোর্টের অভ্যন্তরে প্রবেশের সময় ১নং গেটের সামনে ট্রাক প্রতি ৩০০ টাকা হারে চাঁদা আদায় করে হিলি স্থলবন্দর ট্রাক মালিক সমিতি।

প্রশাসনের নাকের ডগায় দীর্ঘদিন ধরে এসব অবৈধ চাঁদাবাজি চলে আসলেও তা বন্ধে ইতোপূর্বে কোনো উদ্যোগ নেয়া হয়নি। তবে আজ থেকে পুলিশ মোতায়েন হওয়ায় চাঁদা আদায় বন্ধ রয়েছে।

এদিকে বাংলাহিলি ট্রাক মালিক সমিতির নামে চাঁদা আদায়ের অভিযোগ অস্বীকার করেছেন সংগঠনটির সভাপতি শাফি হাজি। তিনি জানান, পানামা গেটের সামনে ট্রাক মালিক সমিতির নামে কোনো চাঁদা আদায় করা হয়না।

হাকিমপুর থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক আকন্দ জানান, আইন শৃঙ্খলা স্বাভাবিক ও যানজট নিরসনে পানামা পোর্টের ১ নং গেটে পুলিশ মোতায়েন করা হয়েছে।

হিলি স্থলবন্দরের আমদানি রপ্তানি গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান, হিলি স্থলবন্দরের ব্যবসা বাণিজ্য খুব সুন্দর ভাবেই চলছে। পুলিশ আজ নিরাপত্তা জোরদার করার জন্য কাজ করছে এটি অনেক ভালো উদ্যোগ।

তিনি আরও জানান, পোর্ট কেন্দ্রিক কোনো চাঁদাবাজির সুযোগ নেই। যদি কোনো সংগঠন নিয়ে থাকে সেটি তাদের ব্যক্তিগত সংগঠনের মাধ্যমে নিতে পারে। সরকারিভাবে পৌরসভা এবং শ্রমিক সংগঠন তারা টাকা নেয়। এছাড়া যদি সংগঠনগুলো অবৈধভাবে টাকা নিয়ে থাকে তবে প্রশাসন ব্যবস্থা গ্রহণ করবে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলি স্থলবন্দর দিয়ে ৭০০ টন আলু আমদানি
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু
হিলি স্থলবন্দর দিয়ে সোমবার থেকে আমদানি-রপ্তানি শুরু
হিলি স্থলবন্দর দিয়ে রেকর্ড পরিমাণ আলু আমদানি, তবু কমছে না দাম 
X
Fresh