logo
  • ঢাকা মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৯ জন, আক্রান্ত ২৯০৭ জন, সুস্থ হয়েছেন ২০৬২ জন: স্বাস্থ্য অধিদপ্তর

সিরাজগঞ্জে করোনা টেস্টের খরচের দায়িত্ব নিলেন হাবিবে মিল্লাত মুন্না এমপি

সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ
|  ০৫ জুলাই ২০২০, ০৮:৫৪ | আপডেট : ০৫ জুলাই ২০২০, ১০:১৯
The MP took the responsibility of spending the money for the sample test in Sirajganj
ছবি সংগৃহীত
করোনাভাইরাস সংক্রমণ পরীক্ষার আরটি-পিসিআর টেস্টের জন্য সরকারি ফি নির্ধারণ করে দেয়ায় সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) নির্বাচনী এলাকার ১০ জন ব্যক্তির প্রতিদিন করোনায় নমুনা টেস্টের অর্থ ব্যয়ভারের দায়িত্ব নিয়েছেন সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না।

নিম্ন আয়ের মানুষদের কথা চিন্তা করে বরাবরের মতোই আবারও মানবিক স্বাস্থ্য সহায়তার জন্য হাত বাড়িয়ে দিয়েছেন ডা. মো. হাবিবে মিল্লাত। এমনকি করোনা পরীক্ষা বিষয়ক কার্যক্রম বাড়াতে হাসপাতালে অতিরিক্ত দুইটি বুথ স্থাপন করা হয়েছে। সেই সাথে ব্যক্তিগত তহবিল থেকে বেতন প্রদানের মাধ্যমে নমুনা সংগ্রহে স্বেচ্ছাসেবী নিয়োগ দেয়ার জন্যও নির্দেশনা দিয়েছেন ডা. হাবিবে মিল্লাত এমপি।

গত ২৯ জুন-২০ থেকে করোনাভাইরাস সংক্রমণ পরীক্ষার আরটি-পিসিআর টেস্টেও জন্য সরকারি ফি নির্ধারণ করে দিয়েছে সরকার। এখন থেকে বুথ থেকে সংগৃহীত নমুনা পরীক্ষার জন্য ২০০ টাকা, বাসায় গিয়ে সংগৃহীত নমুনা পরীক্ষার জন্য ৫০০ টাকা এবং হাসপাতালে ভর্তি রোগীর নমুনা পরীক্ষার জন্য ২০০ টাকা পরীক্ষা ফি নির্ধারণ করা হয়েছে। যার ফলে বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষেরা। স্বাস্থ্য বিপর্যয়ের কঠিন সময়ে জনগণের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি মাথায় রেখে প্রতিদিন ১০ জন নমুনা প্রদানকারীর ব্যয়ভার গ্রহণ করার সিদ্ধান্ত নেন অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত।

সিরাজগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম হীরা বলেন, এমপি ডা. মিল্লাত মুন্নার এমন চমৎকার উদ্যোগকে সাধুবাদ জানাই। নিম্ন আয়ের মানুষের জন্য অনেক বড় একটা সাহায্যের সুযোগ তিনি করে দিলেন। উনার উদ্যোগেই সিরাজগঞ্জে আমরা পিসিআর মেশিন পেয়েছি। সিরাজগঞ্জের মানুষ ঠিক সময়ে করোনা টেস্ট করতে পারছে। 

সিরাজগঞ্জ শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের অধ্যক্ষ মো. নজরুল ইসলাম বকুল জানান, এমপি প্রতিদিন ১০ জন নমুনা প্রদানকারীর ব্যয়ভার বহন করার কথা জানিয়েছেন। সেই সাথে করোনাভাইরাস পরীক্ষার কার্যক্রম বৃদ্ধি করতে ঢাকা থেকে দুইটি বুথ আনা হয়েছে। দুই বুথের কার্যক্রমের জন্য প্রয়োজনীয় স্বেচ্ছাসেবী নিয়োগ দেয়ারও নির্দেশনা দিয়েছেন। তার এমন উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবী রাখে।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম বলেন, এমপি ঢাকা থেকে দুটি বুথ এনেছেন। একটি শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজে এবং অপরটি সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে স্থাপন করা হয়েছে। দুই বুথের কার্যক্রমের জন্য মোট চারজন স্বেচ্ছাসেবী নিয়োগ দেয়া হবে। যার ব্যয়ভার এমপি নিজেই বহন করবেন। এছাড়া প্রতিদিন ১০ জন করোনাভাইরাসের নমুনা প্রদানকারীর ব্যয়ভারও তিনি বহন করবেন।

এই বিষয়ে সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না বলেন, সিরাজগঞ্জের নিম্ন আয়ের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য প্রতিদিন করোনাভাইরাসের নমুনা প্রদানকারী ১০ জনের যাবতীয় ব্যয় বহন করার সিদ্ধান্ত নিয়েছি। সেই সাথে স্বাস্থ্য বিপর্যয়ের এই কঠিন সময়ে জনগণের চিকিৎসার স্বার্থে এবং হাসপাতালের পিসিআর ল্যাবের কাজকে আরও গতিশীল ও ত্বরান্বিত করার লক্ষ্যে দুইটি নতুন বুথ স্থাপনসহ স্বেচ্ছাসেবী নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। দ্রুত স্বেচ্ছাসেবী নিয়োগের জন্য শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ মো. নজরুল ইসলামকে প্রয়োজনীয় নির্দেশনাও দিয়েছি। আশা করি সাধারণ ও নিম্ন আয়ের মানুষেরা উপকৃত হবে এবং নিজেদের সুরক্ষিত রাখার জন্য করোনা টেস্ট করতে আগ্রহী হবে। 

তিনি আরও বলেন, সিরাজগঞ্জবাসীর স্বাস্থ্য সেবা নিশ্চিত করা আমার মূল লক্ষ্য। এই দুঃসময়ে আর্থ-সামাজিকভাবে অসহায় মানুষদের পাশে এগিয়ে আসার জন্য বিত্তবানদের আহ্বান জানাই। সকলে মিলে চেষ্টা করলে এই স্বাস্থ্য বিপর্যয় কাটিয়ে উঠতে পারবো।

এসএস

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৬০৫০৭ ১৫০৪৩২ ৩৪৩৮
বিশ্ব ২০০৩৬৪৭২ ১২৯০৭৫২৯ ৭৩৪১৮১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়