• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

১ মাসের ছুটি নিয়ে ১১ বছর ধরে কর্মস্থলে অনুপস্থিত এমপির মেয়ে

জামালপুর প্রতিনিধি

  ০৩ জুলাই ২০২০, ১৭:৩৭
Jamalpur, for MP, workplace, absent
আলহাজ ফরিদুল হক খান দুলাল ও ফারজানা হক। ফাইল ছবি।

জামালপুরের এমপি কন্যা ১ মাসের অসুস্থতার জন্য ছুটি নিয়ে ১১ বছর ধরে বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন। তিনি ইসলামপুর উপজেলার জেজেকেএম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হিসেবে কর্মরত ছিলেন। ১১বছর ধরে বিদ্যালয়ে অনুপস্থিত থাকলেও তার বিরুদ্ধে নেওয়া হয়নি কোনো ব্যবস্থা। ওই শিক্ষিকা জামালপুর-২ (ইসলামপুর) আসনের সংসদ সদস্য আলহাজ ফরিদুল হক খান দুলালের মেয়ে ফারজানা হক।

বিদ্যালয় সূত্র জানায়, জামালপুর-২ (ইসলামপুর) আসনের সংসদ সদস্য আলহাজ ফরিদুল হক খান দুলাল এমপি‘র মেয়ে ফারজানা হক ২০০৫ সালে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে চাকরি পান। তিনি ২০০৯ সালে জেজেকেএম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। সেখানে কয়েকদিন ক্লাস নেন। পরে ওই বছরই তিনি অসুস্থতাজনতি কারণে ১ মাসের ছুটি নিয়ে স্বামী-সন্তান নিয়ে অস্ট্রেলিয়া চলে যান। এরপর থেকে তিনি আর কর্মস্থলে যোগদান করেননি। তিনি কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। তারপরও তার বিরুদ্ধে এখনো কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

জেজেকেএম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আশরাফুর রহমান জানান, তিনি বিদ্যালয়ে না এলেও বেতন উত্তোলন করেন না। তবে তার পদ থেকেও অব্যাহতি দেননি। তবে শুনেছি তিনি অস্ট্রেলিয়া থেকে কিছুদিনের মধ্যে এসে এর একটা ব্যবস্থা করবেন।

ইসলামপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ফেরদৌস জানান, ওই শিক্ষিকা ২০০৯ সালে অসুস্থতাজনিত কারণে এক মাসের ছুটি নেন। এরপর থেকে তিনি কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। তবে তিনি এরপর থেকে বেতনও উত্তোলন করেননি। তার বিরুদ্ধে সব ধরনের ব্যবস্থা নিবেন জেলা অফিস।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.আব্দুর রাজ্জাক জানান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে একটি প্রতিবেদন দিতে বলা হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জামালপুর-২ (ইসলামপুর) আসনের সংসদ সদস্য আলহাজ ফরিদুল হক খান দুলাল জানান, তার মেয়ে স্বামী নিয়ে দেশের বাইরে অবস্থান করছেন। সেখানে একটা ব্যবস্থা হলেই এর একটা সুরাহা হবে। আগামী সেপ্টেম্বর-অক্টোবরের মধ্যে এ বিষয়টি সমাধান হবে।

জিএ/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হত্যা মামলায় ৫ জনের আমৃত্যু কারাদণ্ড
কর্মস্থলে না থাকায় চিকিৎসককে বরখাস্ত করলেন স্বাস্থ্যমন্ত্রী
বকশীগঞ্জ বিএনপির সদস্য সচিব বহিষ্কার
পাঠদান বন্ধ রেখে স্কুলে আ. লীগের সমাবেশ, মন্ত্রীকে সংবর্ধনা
X
Fresh