• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ফরিদপুরে পদ্মার পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত

স্টাফ রিপোর্টার, আরটিভি নিউজ

  ০৩ জুলাই ২০২০, ১২:৫৮
water of Padma flows over the danger line
ছবি সংগৃহীত

প্রতিদিনই ফরিদপুরের বিভিন্ন নদ-নদীর পানি বেড়েই চলেছে। গেল ১২ ঘণ্টায় পদ্মা নদীর গোয়ালন্দ পয়েন্টে পাঁচ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে। বর্তমানের পদ্মার পানি বিপদসীমার ৪৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এদিকে জেলার তিনটি উপজেলার নিম্নাঞ্চলের ৫০টি গ্রামে পদ্মার পানি প্রবেশ করেছে।

ফরিদপুরের পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সুলতান মাহমুদ জানান, জেলার চরভদ্রাসন উপজেলার সদর ইউনিয়ন, চরঝাউকান্দা, চরহরিরামপুর ইউনিয়নের ২০টি গ্রাম, সদরপুর উপজেলার চরনাছিরপুর, চরমানাই, দিয়ারা নারকেলবাড়িয়া, ঢেউখালী, আকুটেরচর ইউনিয়নের ১৫টি গ্রামে এবং ফরিদপুর সদর উপজেলার নর্থচ্যানেল, ডিক্রীরচর, চরমাধবদিয়া ও আলীয়াবাদ ইউনিয়নের ১৫ গ্রামের নিম্নাঞ্চলের পানি প্রবেশ করেছে।

ফরিদপুর পাউবোর নির্বাহী প্রকৌশলী আরও জানান, গেল ১২ ঘণ্টায় পদ্মার পানি বৃদ্ধি পেয়েছে পাঁচ সেন্টিমিটার। বর্তমানে গোয়ালন্দ পয়েন্টে পদ্মা নদীতে ৯.০৯ সেন্টিমিটার দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া পানি বৃদ্ধি পাওয়ায় জেলার আলফাডাঙ্গা উপজেলায় মধুমতি নদীতে দেখা দিয়েছে ভাঙন।

ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার জানান, জেলার তিনটি উপজেলার যে সমস্ত ইউনিয়নে পানি প্রবেশ করেছে সেগুলোর দিকে আমাদের নজর রয়েছে।

তিনি বলেন, সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে। অন্যদিকে ভাঙনকবলিত এলাকায় প্রাথমিকভাবে ভাঙন রোধে কাজ করার জন্য পাউবোকে বলা হয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেটিং কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন মালান!
তাপদাহে ঝরে পড়ছে আমের গুটি, পানি স্প্রের পরামর্শ 
পানির পরিবর্তে ওঠা তরল নিয়ে কৌতূহল
নির্মাণাধীন ভবন থেকে পড়ে চীনা নাগরিকের মৃত্যু
X
Fresh