• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

করোনার কারণে হিলিতে ছয় শতাংশ ছাড়ে সব ধরনের ওষুধ বিক্রি

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ জুলাই ২০২০, ১১:২১
Heli sells all types of drugs at a six percent discount due to corona
ছবি সংগৃহীত

করোনা মহামারীর কারণে হিলিতে ছয় পার্সেন্ট ছাড়ে সব ধরনের ওষুধ বিক্রি হচ্ছে। এই কার্যক্রম শুরু করে হিলি ওষুধ ব্যবসায়ীরা। আর এতে স্বস্তি ফিরেছে নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের মাঝে। এছাড়াও সপ্তাহে একদিন অভিজ্ঞ ডাক্তার দ্বারা গরিব রোগীদের ফ্রি চিকিৎসা ও ওষুধ দেওয়ার সিদ্ধান্ত নেয় তারা।

বাংলা হিলি ড্রাগিস্ট অ্যান্ড কেমিস্ট সমিতির সভাপতি জাহিদুল ইসলাম জানান, করোনা মহামারীর কারণে দেশে সংকট মুহূর্ত চলছে । আর এসময় মানুষ কষ্টে জীবনযাপন করছে তাই আমরা ৩২ জন ওষুধ ব্যবসায়ী সম্মিলিতভাবে সিদ্ধান্ত নিয়ে ওষুধের গায়ের এমআরপি মূল্য থেকে শতকরা ছয় শতাংশ ছাড় দিয়ে ওষুধ বিক্রি শুরু করেছি। এছাড়াও প্রতি সপ্তাহে একজন ডাক্তার দ্বারা গরিবদের ফ্রি চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তিনি আরও জানান, করোনা মহামারী যতোদিন থাকবে আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

হিলি বাজারে ওষুধ ক্রয় করতে আসা কয়েক জন ক্রেতা জানান, আগে বাজারে এমআরপি মোতাবেক ওষুধের দাম নিতো। এখন তারা ছয় শতাংশ ছাড়ে ওষুধ বিক্রি করছে আমাদের কাছে। করোনাকালীন সময়ে ওষুধের দাম কম নেওয়ায় খুশি আমরা।

এদিকে এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে স্থানীয় পৌর মেয়র জামিল হোসেন চলন্ত। তিনি জানান, ড্রাগিস্ট অ্যান্ড কেমিস্ট সমিতি এ ধরনের উদ্যোগ খুবই ভালো। তারা ছয় শতাংশ ছাড়ে ওষুধ বিক্রিসহ বিনা ভিজিটে সপ্তাহে একদিন ডাক্তার দ্বারা জনগণের চিকিৎসা সেবা করার উদ্যোগ নিয়েছে এটা একটি মহৎ কাজ।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আটা-ময়দা-সুজি দিয়ে তৈরি হতো অ্যান্টিবায়োটিক
অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের
ওষুধ কিনতে না পেরে রিকশাচালকের আত্মহত্যা
শিশুদের বিরল রোগের ‌‌‘জিন থেরাপি’ বিশ্বের সবচেয়ে দামি ওষুধ
X
Fresh