• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সিলেট সীমান্তে ভারতীয় খাসিয়ার গুলিতে বাংলাদেশি নিহত

সিলেট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ জুলাই ২০২০, ২০:০৪
Bangladeshi dead Indian Khasias Sylhet border
ফাইল ছবি

সিলেটের গোয়াইনঘাট উপজেলার দমদমিয়া সীমান্তে ভারতীয় খাসিয়ার গুলিতে মো. সিরাজ মিয়া (৪৫) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। এ ঘটনায় আরও এক বাংলাদেশি নাগরিক গুলিবিদ্ধ হয়েছেন।

সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল আহমেদ ইউসুফ জামিল আরটিভি নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ বিকেলে সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধীনস্থ গোয়াইনঘাট উপজেলার দমদমিয়া বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১২৬১/১ ও ২-এস সংলগ্ন বর্ধন পাহাড়তলী গ্রাম এলাকা দিয়ে ৪ জন বাংলাদেশি আনুমানিক এক কিলোমিটার ভারতের অভ্যন্তরে ঢুকে পড়েন।

এ সময়ে ভারতীয় খাসিয়ারা তাদের উপর দেশীয় অস্ত্র দিয়ে আক্রমণ করেন। এতে মো. সিরাজ মিয়া নামে এক ব্যক্তি নিহত ও মো. নাজিম উদ্দিন (৩৮) নামে আরেকজন আহত হন। বর্তমানে এ ঘটনায় গুলিবিদ্ধ নাজিম উদ্দিনসহ আরও দুই বাংলাদেশি পলাতক রয়েছেন।

তিনি আরও জানান, সীমান্ত এলাকায় টহলরত বিজিবি সদস্য দল সীমান্তবর্তী জনগণকে অবৈধভাবে সীমান্ত পার হয়ে ভারতে যেতে বাঁধা দেয়। এরপরও কিছু মানুষ বিজিবির চোখ ফাঁকি দিয়ে ভারতে অবৈধভাবে ঢুকে পড়েন। তাই তিনি এসব অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সীমান্ত এলাকায় অবৈধভাবে প্রবেশ না করার পরামর্শ দেন।

এছাড়াও সীমান্ত লঙ্ঘনের ব্যাপারে এবং অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধকল্পে বিজিবির তরফ থেকে সীমান্তবর্তী জনসাধারণসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের কাছে সহযোগিতা কামনা করেন তিনি।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৌদিতে বাংলাদেশি নিহত
মালয়েশিয়ায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত, আহত ৫
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
যুক্তরাষ্ট্রে গুলিতে বাংলাদেশি নিহত, সুষ্ঠু তদন্তের আশা পররাষ্ট্রমন্ত্রীর
X
Fresh