• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

হিলি স্থলবন্দর দিয়ে মসলা জাতীয় পণ্যের আমদানি বেড়েছে

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ জুলাই ২০২০, ১৫:৩৮
হিলি স্থলবন্দর দিয়ে মসলা জাতীয় পণ্যের আমদানি বেড়েছে
হিলি স্থলবন্দর দিয়ে মসলা জাতীয় পণ্যের আমদানি বেড়েছে ।। ফাইল ছবি

কোরবানি ঈদকে সামনে রেখে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে বেড়েছে জিরাসহ সব ধরনের মসলার আমদানি। দেশের বাজারে মসলার দাম স্বাভাবিক রাখতে আমদানি করা হচ্ছে এই সব পণ্য। স্বাভাবিক রয়েছে মসলার দাম।

এছাড়াও ঈদকে সামনে রেখে বন্দরের আমদানি রপ্তানির কার্যক্রম আরও গতিশীল করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে বন্দরে আসছেন পাইকার, আড়ৎদার ও ব্যবসায়ীরা।

হিলি শুল্ক স্টেশনের সহকারী কমিশনার আব্দুল হান্নান জানান, প্রতি বছর কোরবানি ঈদকে সামনে রেখে হিলি স্থলবন্দর দিয়ে মসলা জাতীয় পণ্যের আমদানি বৃদ্ধি পায়। এবার জিরা, আদা, কালো জিরা, মেথি, হলুদ, শুকনো মরিচসহ বিভিন্ন ধরনের মসলা আমদানি হচ্ছে। ঈদকে সামনে রেখে মসলা জাতীয় পণ্য আরও বেশি আমদানি হবে এবং সরকারের বেধে দেয়া রাজস্ব টার্গেট পূরণ করতে সক্ষম হবো।

হিলি স্থলবন্দর আমদানি রপ্তানি গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ হারুন জানান, করোনা ভাইরাসের কারণে প্রায় আড়াই মাস হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ ছিল। যেহেতু সামনে কোরবানি ঈদ সেই লক্ষে আমরা লোকাল আমদানিকারক এবং বাহিরের কিছু আমদানিকারক মিলে মসলা জাতীয় পণ্যের আমদানি করছি। কারণ ঈদের সময় বিশেষ করে মসলার বেশি প্রয়োজন হয়। দেশের বাজারে মসলার দাম স্বাভাবিক রাখতেই আমরা বেশি বেশি মসলা জাতীয় পণ্য আমদানি করছি। ইতোমধ্যে দেশের বাজারে মসলার দাম অনেকটাই কমে গেছে।

কাস্টম তথ্য মতে, চলতি মাসের ৮ জুন থেকে হিলি বন্দর দিয়ে ১৬৩ ট্রাকে ৩ হাজার ৭২৬ মেট্রিকটন আদা, রসুন, জিরাসহ বিভিন্ন মসলা জাতীয় পণ্য আমদানি হয়েছে। আর এই সব পণ্য থেকে ৩ কোটি টাকা রাজস্ব পেয়েছে সরকার।
এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদের আগেই মসলায় ঝাঁজ বেড়েছে
যে কারণে এড়িয়ে যাবেন মসলাদার ভাজা খাবার
X
Fresh