• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কোটালীপাড়ায় মৎস্য চাষ বিষয়ক কর্মশালা

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি

  ০১ জুলাই ২০২০, ১২:০১
Workshop on fish farming in Kotalipara
বাপার্ডের মহাপরিচালক শেখ মোঃ মনিরুজ্জামান প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন 

করোনা পরবর্তী সময়ে দেশের অর্থনীতির চাকা গতিশীল ও দারিদ্র্যবিমোচনের লক্ষ্যে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় প্লাবন ভূমিতে মৎস্য চাষ বিষয়ক প্রায়োগিক গবেষণা কার্যক্রমের উদ্বোধনী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) এর আয়োজনে প্রতিষ্ঠানটির সম্মেলন কক্ষে এ কর্মশালার উদ্বোধন করা হয়। বাপার্ডের মহাপরিচালক শেখ মোঃ মনিরুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালাটির উদ্বোধন করেন।

বাপার্ডের প্রকল্প পরিচালক মাহমুদুন্নবীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বাপার্ডের পরিচালক ড. মোঃ আলমগীর হোসেন, ড. মোঃ শরিফুল ইসলাম, উপ-পরিচালক তোজাম্মেল হক, সহকারী পরিচালক মোঃ আব্দুল হালিম, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার প্রশান্ত কুমার সরকার, মৎস্যজীবী মোতাহার হোসেন সরদার বক্তব্য রাখেন। এর আগে উপজেলার ছিকটিবাড়ী প্লাবন ভূমিতে ৪২ হাজার পিচ রুই, কাতল, মৃগেল মাছের পোনা অবমুক্ত করা হয়।

বাপার্ডের মহাপরিচালক শেখ মোঃ মনিরুজ্জামান বলেন, বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি একটি গবেষণাধর্মী প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানটি দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও দারিদ্র্য বিমোচনে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে আমরা প্লাবন ভূমিতে মৎস্য চাষ বিষয়ক প্রায়োগিক গবেষণা কার্যক্রমের উদ্বোধন করলাম। আমাদের এই কার্যক্রম করোনা পরবর্তী সময়ে দেশের অর্থনীতির চাকা গতিশীল ও দারিদ্র্য বিমোচনের কাজ করবে।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রাইম ইউনিভার্সিটিতে কর্মশালা অনুষ্ঠিত
গোপালগঞ্জে প্রসূতির মৃত্যু, চিকিৎসকসহ গ্রেপ্তার ৩
‘জনসংযোগ বিভাগে ডিজিটাল মিডিয়ার ভূমিকা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত
স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে জেসিআই’র আয়োজনে ‘তরুণ মনটারও জয় হোক’
X
Fresh