• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ফরিদপুরে আরও ৯৩ জনের করোনাভাইরাস শনাক্ত

স্টাফ রিপোর্টার, ফরিদপুর

  ০১ জুলাই ২০২০, ১৫:১৭
Corona virus
ফাইল ছবি

ফরিদপুরে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা দুই হাজারের কাছাকাছি পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় সাত পুলিশ সদস্য, এক চিকিৎসক ও চার স্বাস্থ্যকর্মীসহ ৯৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত করোনা শনাক্তকরণ ল্যাব থেকে এ তথ্য জানা গেছে। এ নিয়ে ফরিদপুর জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৯৭১ জন।

জানা যায়, গতকাল মঙ্গলবার এ ল্যাবে মোট ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৩৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এর মধ্যে ফরিদপুরের ৭টি ফলোআপসহ মোট ১০০ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া গোপালগঞ্জে ২৭ জন, মাদারীপুর ও মাগুরায় ২ জন করে এবং রাজবাড়ী ও যশোরে ১ জন করে ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে।

ফরিদপুরে নতুন শনাক্তদের মধ্যে ফরিদপুর পুলিশ লাইন্স, কোর্ট পুলিশ, কারা পুলিশ ও হাইওয়ে পুলিশসহ মোট ৭ জন রয়েছেন। এছাড়া এক চিকিৎসক ও চার স্বাস্থ্যকর্মী রয়েছেন। এছাড়া জেলা প্রশাসকের কার্যালয় ও সিভিল সার্জনের কার্যালয়ের একজন করে রয়েছেন।

ফরিদপুরে নতুন করে যে ৯৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে ফরিদপুর সদরে ৭৮ জন, নগরকান্দায় ৯ জন, ভাঙ্গায় ৩ জন, বোয়ালমারীতে ২ জন এবং আলফাডাঙ্গায় একজন রয়েছেন।

এ পর্যন্ত ফরিদপুরে মোট শনাক্ত ১ হাজার ৯৭১ জন জনের মধ্যে ফরিদপুর সদরে ৮৬৪ জন, ভাঙ্গায় ৩২৯ জন, বোয়ালমারীতে ২৪৯ জন, সদরপুরে ১২৮ জন, নগরকান্দায় ১৩০ জন, চরভদ্রাসন ৯০, সালথায় ৬৫ জন, মধুখালীতে ৫৯ জন এবং আলফাডাঙ্গায় ৫৭ জন রয়েছেন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, নতুন শনাক্তের মধ্যে সাত জন পুলিশ সদস্য রয়েছে। নতুন শনাক্তদের মধ্যে একজন কারারক্ষীও রয়েছেন। এছাড়া গত রাতে এক পুলিশ সদস্য মৃত্যু বরণ করছেন। পুলিশ সদস্যদের সার্বক্ষণিক মাঠে কাজ করতে হয়। এজন্য তাদের মধ্যে আক্রান্তর হারও বেশি।

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, গত সোমবারের তুলনায় গতকাল মঙ্গলবার শনাক্তের হার বেড়ে গেছে। সদরে আক্রান্তের হার বেশি। আমরা বেশি করে নমুনা পরীক্ষার উপর জোর দিয়েছি।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাকরির সুযোগ দেবে ইবনে সিনা, নেবে একাধিক
খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি, নেওয়া হচ্ছে হাসপাতালে
ইসলামিয়া চক্ষু হাসপাতালে চাকরির সুযোগ
তরমুজ খেয়ে একই পরিবারের ৪ জন হাসপাতালে
X
Fresh