• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

খুলনায় পাটকল শ্রমিকদের কর্মসূচি স্থগিত

খুলনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩০ জুন ২০২০, ২৩:৩৮
খুলনায় পাটকল শ্রমিকদের কর্মসূচি স্থগিত
ফাইল ছবি

রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সরকারি সিদ্ধান্ত বাতিলের দাবিতে খুলনায় শ্রমিকদের চলমান আন্দোলন কর্মসূচি স্থগিত ঘোষণা করা হয়েছে।

আজ মঙ্গলবার (৩০ জুন) রাত ৮টার দিকে কর্মসূচি স্থগিত ঘোষণা করা হয়।

বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের আহবায়ক সরদার আব্দুল হামিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বেলা ২টা থেকে প্রতিটি পাটকলে শ্রমিকরা অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন শুরু করেন, যা বুধবার (১ জুলাই) বেলা ২টা পর্যন্ত চলার কথা ছিল। কিন্তু বিকালে একটি গোয়েন্দা সংস্থার ঢাকার কর্মকর্তারা খুলনায় আসেন এবং পাটকল নেতাদের সঙ্গে বৈঠক করেন। এ বৈঠকে তারা কর্মসূচি স্থগিতের আহবান জানান।

তবে সরকারিভাবে মিল বন্ধের বিষয়ে আগামীতে কোনও ঘোষণা আসলে শ্রমিকরা রাজপথের আন্দোলনে প্রয়োজনে আত্মাহুতির কর্মসূচি পালনের মাধ্যমে পাটকল রক্ষা করবে বলেও ঘোষণা দেন তিনি।

গেল ২৭ জুন থেকে পাটকল রক্ষায় আন্দোলন শুরু করেন শ্রমিকরা। ওইদিন সকাল ১০টায় স্ব স্ব মিল গেটে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়। রোববার (২৮ জুন) সংবাদ সম্মেলন ও সোমবার (২৯ জুন) সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত শ্রমিক পরিবারের সন্তানদের রাজপথে অবস্থান কর্মসূচি পালন করেন। মঙ্গলবার (৩০ জুন) বেলা ২টা থেকে মিল গেটে এবং মিলের অভ্যন্তরে শ্রমিকদের অবস্থান কর্মসূচি পালিত হয়। বুধবার (১ জুলাই) দুপুর ২টা থেকে পরিবারের সদস্যদের নিয়ে মিলগেটে তাদের আমরণ অনশন শুরুর কথা ছিল।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh