• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

করোনা: বগুড়ায় নতুন ১৩৬ রোগী শনাক্ত  

বগুড়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩০ জুন ২০২০, ২২:৩৪
Corona: 136 new patients identified in Bogra
ফাইল ছবি

গেল ২৪ ঘণ্টায় বগুড়ায় আরও ১৩৬ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েন। একই সময়ের মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪ জন। অপরদিকে সুস্থ হয়েছেন ১৩১ জন। ফলে আজ মঙ্গলবার পর্যন্ত জেলা স্বাস্থ্য বিভাগের হিসেব মতে জেলায় আক্রান্তের সংখ্যা মোট ২ হাজার ৯১৮ জন। এরমধ্যে মৃত্যুবরণ করেছেন ৫২ জন এবং সুস্থ হয়েছেন ৫৭৪ জন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ২ হাজার ২৯২ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৩৬ জন করোনা রোগীর মধ্যে পুরুষ ৪৩ জন, নারী ২২ জন এবং শিশু ৪ জন।

বগুড়া স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন ৩০ জুন পর্যন্ত জেলার সর্বশেষ করোনা পরিস্থিতি সম্পর্কে অবহিত করে জানান, গত ২৪ ঘণ্টায় জেলার দু’টি পিসিআর ল্যাবে এবং ঢাকায় পরীক্ষা হওয়া জেলার মোট ৬৯৩টি নমুনার ফলাফল মিলেছে। ফলাফলে ১৩৬ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন।


নতুন সনাক্ত ১৩৬ জনের মধ্যে বগুড়া সদরে ৭৩, শেরপুরে ১৬, গাবতলীতে ১৫, সোনাতলায় ১৩, শাজাহানপুরে ৭, ধুনটে ৪, শিবগঞ্জে ৩, দুপচাঁচিয়ায় ২ এবং কাহালু , আদমদীঘি ও সারিয়াকান্দি উপজেলায় ১ জন করে নতুন রোগী শনাক্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা আক্রান্ত ৫ জন মারা গেছেন। অপরদিকে সুস্থ হয়েছেন আরও ১৩১ জন। ফলে এপর্যন্ত জেলায় করোনা সংক্রমণে মৃতের সংখ্যা ৫২ জন এবং সুস্থ হলেন মোট ৫৭৪ জন।

স্বাস্থ্য দপ্তরের হিসাব অনুযায়ী, গত ১ এপ্রিল বগুড়ায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তারপর থেকে একে একে পুলিশ, চিকিৎসক, নার্স, রাজনীতিবিদ, সাংবাদিক, ব্যাংকার ও ব্যবসায়ীসহ বিভিন্ন পেশার মানুষ সংক্রামক ওই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ইতোমধ্যেই জেলা সদরের ৯টি এলাকাকে রেডজোন ঘোষণা করা হয়েছে। এসব এলাকায় সাধারণ ছুটি চলছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh