spark
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪৬ জন, আক্রান্ত ৩৪৮৯ জন, সুস্থ হয়েছেন ২৭৩৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

খাদ্যসামগ্রী নিয়ে যৌনকর্মীদের পাশে জেসিআই ঢাকা ইয়াং 

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ
|  ২৯ জুন ২০২০, ২০:০০ | আপডেট : ৩০ জুন ২০২০, ২০:০৩
JCI Dhaka Young next to sex workers with food items
জেসিআই ঢাকা ইয়াং স্বাস্থ্যবিধি মেনে যৌনকর্মীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে
রাজবাড়ী জেলার দৌলতদিয়ার যৌনপল্লীতে যৌনকর্মীদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে বিশ্বজুড়ে স্বেচ্ছাসেবী যুব সংগঠন জেসিআই বাংলাদেশ এর জেসিআই ঢাকা ইয়াং চ্যাপ্টার। রোববার জেসিআই ইয়াং তাদের ‘মানুষ মানুষের জন্য’ প্রকল্পের আওতায় এই খাদ্যসামগ্রী বিতরণ করে।

কোভিড-১৯ আঘাত হানার শুরুর দিকেই মার্চ মাসে বন্ধ করে দেওয়া হয় দেশের সর্ববৃহৎ এই পতিতালয়টি। এরপর থেকেই ঐ এলাকার প্রায় দুই হাজার যৌনকর্মীদের দুর্দশা চরমে ওঠে। দেশের অন্যান্য খাতের শ্রমিকদের মতো রাজবাড়ীর যৌনকর্মীরাও মারাত্মক ঝুঁকির সম্মুখীন হয়। এখানকার অধিকাংশ যৌনকর্মী ক্ষুধা ও দারিদ্র্যের মাঝে শিশু সন্তান এবং নিজেকে বাঁচিয়ে রাখার জন্য লড়াই করে যাচ্ছে।

করোনাকালীন এই কঠিন সময়ে জেসিআই ঢাকা ইয়াং স্বাস্থ্যবিধি মেনে ওই অঞ্চলে যৌনকর্মীদের মাঝে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করে। গোয়ালন্দ থানার অফিসার ইনচার্জ (ওসি) আশিকুর রহমানের সহায়তায় জেসিআই ঢাকা ইয়ংয়ের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট নাজমুল হোসেন এবং জেনারেল লিগ্যাল কাউন্সিলর সামিয়া রহমান উপস্থিত থেকে খাদ্যসামগ্রী বিতরণ করেন।

বিতরণ করা প্রতিটি প্যাকেটে ১০ কেজি চাল, ২ কেজি মসুর ডাল, ২ কেজি ময়দা, ১ কেজি চিনি ও ১ লিটার তেল ছিল; যা ২৩০ জন যৌনকর্মীকে বিতরণ করা হয়। 

উল্লেখ্য, সেদিন রাজধানীর মোহাম্মদপুরেও ২৫০টি পরিবারের মাঝে একই রকমের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে অভাবগ্রস্তদের মাঝে। জেসিআই ঢাকা ইয়াং তাদের সদস্যদের পরিবার, দেশ ও বিদেশের শুভাকাঙ্ক্ষীদের কাছ থেকে অনুদানের মাধ্যমে বাংলাদেশে কোভিড-১৯ সংকট শুরুর সময় থেকেই বিপদগ্রস্ত লোকদের সহায়তা করছে।
পি
 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৭২১৩৪ ৮০৮৩৮ ২১৯৭
বিশ্ব ১১৭৫৬৫০৬ ৬৭৫৩১৭০ ৫৪১০৮৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়