• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিদায় মুহূর্তেও দুই ভিক্ষুককে দোকান করে দিয়ে গেলেন ইউএনও!

আরটিভি নিউজ

  ৩০ জুন ২০২০, ১৬:৫৩
UNO went to the shop at the moment of farewell to the two beggars!
ছবিঃ সংগ্রহীত

দুইবছরেরও বেশি সময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে কর্মরত ছিলেন আফরোজা আক্তার রিবা। সম্প্রতি পদন্নোতি পেয়ে গাজীপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক নিযুক্ত হয়েছেন। আগামী সপ্তাহে দোহার ছেড়ে নতুন কর্মস্থলে যোগ দেয়ার কথা রয়েছে তার। দোহারে কর্মরত থাকাকালীন অসংখ্য ভালো কাজের অনুসরণীয় দৃষ্টান্ত তিনি। যাওয়ার মুহূর্তেও দুই ভিক্ষুককে দোকান করে দিয়ে আরও একটি মহৎ কাজের দৃষ্টান্ত রেখে গেলেন তিনি।

জানা যায়, উপজেলার সুতারপাড়া ইউনিয়নের মধুরচর আশ্রয়ণ প্রকল্পে বসবাসরত আব্দুল মালেক ও মঙ্গল কারিগর নামে দুজনকে নতুন দুটি দোকান করে সেখানে প্রাথমিক অবস্থায় প্রয়োজনীয় মালামালও তুলে দিয়েছেন ইউএনও আফরোজা আক্তার। সোমবার (২৯ জুন) বিকেলে তাদেরকে দোকান হস্তান্তর করেন ইউএনও। আব্দুল মালেক ও মঙ্গল কারিগর কিছুদিন আগেও ভিক্ষাবৃত্তি করতেন। ইউএনওর উদ্যোগে তারা দুজনই পেয়েছেন নতুনভাবে বেঁচে থাকার অবলম্বন।

ইউএনও আফরোজা আক্তার বলেন, ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান সহযোগিতা নিয়ে দোহার উপজেলার ভিক্ষুকদের পুনর্বাসনের একটা পরিকল্পনা হাতে নিয়েছিলাম। তালিকাও হয়েছিল কিন্তু সেটা হয়ে উঠেনি। অবশেষে উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তাদের একদিনের বেতনের টাকা তুলে নিজে উদ্যোগ নিয়ে ওই দুইজনকে দোকান করে মালামাল কিনে দিয়েছি। যাতে তারা ভিক্ষাবৃত্তি না করে স্বাবলম্বী হয়ে সমাজে মাথা তুলে বাঁচতে পারে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আপত্তিকর ভিডিও ছড়িয়ে ইউএনওকে হুমকি, আনসার সদস্য কারাগারে
ভিডিও ফাঁস করে দেওয়ার হুমকি, কারাগারে ইউএনওর দেহরক্ষী
বাসাইলের সেই সাবেক ইউএনওর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
হাশেমের পরিবারের মুখে হাসি ফোটালেন সন্দ্বীপের ইউএনও
X
Fresh