• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল না হলে আমরণ অনশন

খুলনা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৯ জুন ২০২০, ০৯:১১
Jute mill workers on hunger strike
ছবি সংগৃহীত

আগামী মঙ্গলবারের মধ্যে রাষ্ট্রায়ত্ত্ব পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল না হলে পরদিন বুধবার দুপুরের পর থেকে আমরণ অনশন কর্মসূচি পালন করবে শ্রকিমরা।

আগামী মঙ্গলবারের মধ্যে রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল না হলে আগামী বুধবার দুপুরের পর থেকে আমরণ অনশন কর্মসূচি পালন করবে শ্রকিমরা।

গতকাল রোববার বেলা সাড়ে ১১টায় রাষ্ট্রায়ত্ব পাটকল রক্ষা সিবিএ নন সিবিএ সংগ্রাম পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

খুলনার খালিশপুরে জুট ওয়ার্কার্স ইনস্টিটিউট কার্যালয়ে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সংগঠনের আহ্বায়ক সরদার আ. হামিদ।

দাবি আদায়ের লক্ষে সংবাদ সম্মেলনে ঘোষিত অন্যান্য কর্মসূচির মধ্যে আগামীকাল সোমবার সকাল নয়টায় স্ব স্ব মিল গেটে শ্রমিক কর্মচারীদের সন্তানদের নিয়ে অবস্থান, মঙ্গলবার দুপুর বুধবার দুইটায় স্ব স্ব মিল গেটে শ্রমিকদের কর্মচারীদের অবস্থান। বুধবার দুইটার মধ্যে দাবি আদায় না হলে এরপর থেকে আমরণ কর্মসূচি।

রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো দীর্ঘদিন ধরে আধুনিকায়ন না হওয়া, আর্থিক সংকটের কারণে সময়মতো পাট কিনতে না পারায় মিলগুলো উৎপাদণ কমে যাওয়া এবং নানান অনিয়মের কারণে মিলগুলো গত ক্রমেই লোকসান হচ্ছিল। যে কারণে মিলের শ্রমিকরা নিয়মিত মজুরি না পেয়ে প্রায়ই রাজপথে নেমে আসে। অব্যাহত লোকসানের কারণে গত ২৫ জুন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বৈঠকে শ্রমিকদের পাওনা পরিশোধ করে মিলগুলো বন্ধের বিষয়ে বৈঠক হয়। ওই সিদ্ধান্তের প্রতিবাদে ২৫ জুন থেকে শ্রমিকরা সমাবেশ করে আসছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাজেকে শ্রমিকবাহী ট্রাক খাদে, নিহত বেড়ে ৯ 
সাজেকে শ্রমিকবাহী ট্রাক খাদে, নিহত ৬
তালতলীতে ‘হিটস্ট্রোকে’ শ্রমিকের মৃত্যু
তীব্র গরমে বছরে ১৯ হাজার শ্রমিকের মৃত্যু
X
Fresh