• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভিজিডির চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

স্টাফ রিপোর্টার, পটুয়াখালী

  ২৮ জুন ২০২০, ২২:৪০
UP chairman fired embezzling VGD rice
ইউপি চেয়ারম্যান বাদশা ফয়সাল

পটুয়াখালীর দশমিনায় ভিজিডি চাল বিতরণে অনিয়মের অভিযোগে উপজেলার আলিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার বাদশা ফয়সাল আহমেদকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ বরখাস্ত আদেশ জারি করা হয়।

জানা যায়, ইউপি চেয়ারম্যান বাদশা ফয়সাল আহমেদ ইউনিয়নের ৬১৫ জন সুবিধাভোগীর তিন মাসের ভিজিডি’র চাল আত্মসাত করেন এবং চাল বিতরণ না করে ভুয়া স্বাক্ষর গ্রহণ, আত্মসাতের উদ্দেশ্যে ভিজিডি কার্ড নিজের কাছে জমা রাখা, চাল বিতরণে যথাসময়ে ট্যাগ অফিসারকে অবহিত না করা এবং সুবিধাভোগীদের সঙ্গে অসদাচরণ এবং চাল বিতরণে ইউনিয়ন পরিষদের সদস্যদের সম্পৃক্ত না করার অভিযোগ ওঠে।

এ অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসকের গঠিত তদন্ত দলের প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবং স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মো. হেমায়েত উদ্দিন বিষয়টির তদন্তে অভিযোগের সত্যতার প্রমাণ পান এবং চেয়ারম্যান বাদশা ফয়সাল আহমেদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করে গত ২১ জুন তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসকের বরাবরে দাখিল করেন।

ওই প্রতিবেদনের আলোকে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ তাকে সাময়িক বরখাস্ত করে এবং এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে।

এ ব্যাপারে তদন্ত দলের প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. হেমায়েত উদ্দিন জানান, তদন্তে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় অভিযুক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক মহোদয় স্থানীয় সরকার মন্ত্রণালয়ে প্রেরণ করেন। ওই তদন্ত প্রতিবেদনের আলোকে স্থানীয় সরকার মন্ত্রণালয় চেয়ারম্যান বাদশা ফয়সালকে সাময়িক বরখাস্ত করা হয়।

আরও পড়ুন :

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh