• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

এমপি মমতাজের বিশেষ উদ্যোগ 

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ

  ২৭ জুন ২০২০, ১৫:২০
Mumtaz
ছবি সংগৃহীত

মুজিববর্ষ উপলক্ষে মানিকগঞ্জের সিংগাইর ও হরিরামপুর উপজেলায় ব্যাপকভাবে বৃক্ষরোপণ কর্মসূচী হাতে নিয়েছেন মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও কন্ঠশিল্পী মমতাজ বেগম। তিনি তার নির্বাচনী এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আঙিনায় গাছের চারা রোপণ করছেন।

শুক্রবার (২৬ জুন) বিকেলে তিনি তার গ্রামের বাড়ির আঙিনায় দুটি নাগ ফজলি আম গাছ ও একটি আমড়া গাছের চারা রোপন করেন।

মমতাজ বেগমের এই উদ্যোগ বাস্তবায়নে মূখ্য ভূমিকা পালন করছেন মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক রাজিদুল ইসলামসহ ছাত্রলীগের নেতাকর্মীরা।

রাজিদুল ইসলাম বলেন, ‘মোট ৫ হাজার বৃক্ষরোপণের কর্মসূচি হাতে নেয়া হয়েছে। ইতোমধ্যে ২ হাজার ৭০০ গাছের চারা হরিরামপুর ও সিংগাইর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আঙিনায় রোপণ করা হয়েছে। হরিরামপুর উপজেলা পাবলিক লাইব্রেরি, পাটগ্রাম অনাথ বন্ধু সরকারি উচ্চ বিদ্যালয়, ঝিটকা আনন্দ মোহন উচ্চ বিদ্যালয়, ঝিটকা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, ঝিটকা গাউসুল আজম দাখিল মাদরাসা, ফিরোজা আদর্শ উচ্চ বিদ্যালয়, নবারুণ হাইস্কুল, বিচারপতি নুরুল ইসলাম কলেজ, ঝিটকা বালিকা উচ্চ বিদ্যালয়, খাজা রহমত আলী কলেজ, গোলাম মহিউদ্দীন কমল উচ্চ বিদ্যালয়, দিয়াবাড়ি উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে রোপণ করা হয়েছে এসব ফলজ ও বনজ গাছের চারা। অল্প কিছুদিনের মধেই অন্যান্য গাছের চারা রোপন করা হবে।

রাজিদুল ইসলাম বলেন, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও বিশিষ্ট কন্ঠশিল্পী মমতাজ বেগম সব সময় পরিবেশ সুরক্ষায় কাজ করতে ছাত্রলীগের নেতাকর্মীদের নির্দেশনা দিয়ে থাকেন। পরিবেশের ভারসাম্য রক্ষায় দেশে যে পরিমাণ গাছপালা থাকা দরকার তা নেই। মমতাজ বেগম সবসময় ছাত্রলীগের নেতাকর্মীদের বেশি বেশি গাছপালা লাগাতে অনুরোধ করেন।

রাজিদুল ইসলাম আরও বলেন, ‘আমি মমতাজ বেগমের কথায় উদ্বুদ্ধ হয়ে জেলার ঘিওর, দৌলতপুর ও শিবালয় উপজেলার বিভিন্ন এলাকায় নিজ উদ্যোগে গাছের চারা রোপণ করেছি।’

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সার্জারি সম্পন্ন, রেডিওথেরাপি দেওয়া হবে সাবিনা ইয়াসমিনকে
X
Fresh