• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ঘুষের ৫ লাখ টাকাসহ হাতেনাতে আটক হিসাব রক্ষণ অডিটর

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ জুন ২০২০, ২২:১২
Auditor Md. Qutb Uddin
অডিটর মো. কুতুব উদ্দিন

পাঁচ লাখ টাকা ঘুষ লেনদেনের সময় জেলার জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সদস্যরা আজ বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়ার জেলা হিসাব রক্ষণ অফিসের অডিটর মো. কুতুব উদ্দিনকে নিজ কার্যালয়ে হাতেনাতে আটক করেন। এছাড়াও এ ঘটনায় আরও ৩ ব্যক্তিকে আটক করে তারা।

তারা হলেন, ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ বিভাগের গার্ড আব্দুল হাই, কার্য-সহকারী নজরুল ইসলাম স্বপন ও হুমায়ুন কবির। তারা জেলা সড়ক বিভাগের শ্রমিক সংগঠনের নেতা।

এর মধ্যে হুমায়ুন কবির ও নজরুল ইসলাম স্বপন শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক। আর আবদুল হাই শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি।

পরে তাদের ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় হস্তান্তর করা হয়।

এনএসআই ও পুলিশ সূত্র জানায়, সড়ক বিভাগের মাস্টাররোল কর্মচারীদের চাকরি নিয়মিত করণ হওয়ার পর তাদের পূর্বের বেনিফিট হিসেবে বকেয়া বেতন-ভাতা হিসেবে ১ কোটি ৪ লাখ টাকা আসে। বকেয়া বেতন-ভাতার টাকা পেতে তারা ঘুষের টাকা নিয়ে সেখানে যান।

সড়ক বিভাগ সূত্র জানায়, বৃহস্পতিবার ৪৩ লাখ টাকার বিল গ্রহণের কথা ছিলো তাদের। এর জন্যে ৫ লাখ টাকা ঘুষ নিয়ে যান সড়ক বিভাগের ওই তিন শ্রমিক নেতা। এর আগে বকেয়া বেতন-ভাতার টাকা পেতে ঘুষের অংক নির্ধারিত হয়। হিসাব রক্ষণ অফিস ১০ পার্সেন্ট এবং সড়ক বিভাগের শ্রমিক নেতারা ৮ পার্সেন্ট টাকা থেকে কেটে রাখবে বলে ঠিক হয়।

এ বিষয়ে অডিটর কুতুব উদ্দিন কোনো কথা বলতে রাজি হননি। অসুস্থ বলে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর এড়িয়ে যান। আর জেলা হিসাব রক্ষণ কর্মকর্তা মোহাম্মদ আলী বলেন, এ ঘটনায় তিনি অবাক হয়েছেন।

পুলিশ বলছে অডিটরসহ ৪ জন তাদের হেফাজতে রয়েছেন। টাকা জব্দের তালিকা করেছেন তারা। তবে এ বিষয়ে কোনো মামলা হয়নি। সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সেলিম উদ্দিন জানান এটি দুর্নীতি দমন কমিশনের এখতিয়ার। তারাই তদন্ত করবে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গৌরীপুরে কিল-ঘুষিতে কিশোর খুন
পুলিশের ঘুষিতে আসামি নিহত
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
পিকআপচালকের ঘুষিতে প্রাণ গেলো ট্রাকচালকের
X
Fresh