• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সন্ধ্যায় ঢালাই, সকালেই ফাটল!

স্টাফ রিপোর্টার পটুয়াখালী

  ২৩ জুন ২০২০, ১৯:৪৭
Welding in the evening, cracking in the morning!
সড়ক নির্মাণ কাজে অনিয়মের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে স্থানীয়রা

পটুয়াখালীর রাঙ্গাবালীতে সড়ক নির্মাণে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ ওঠেছে। আর এ অভিযোগটি ওঠেছে রাঙ্গাবালী উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের বর-ই তলা বাজার সংলগ্ন আরসিসি সড়কের নির্মাণ কাজে।

সোমবার (২২ জুন) সন্ধ্যায় এ সড়কটিতে ঢালাই দেয়া হয়েছে এবং আজ মঙ্গলবার সকালেই সড়কের বিভিন্ন স্থানে ফাটল ধরেছে। প্রয়োজনীয় নির্মাণ সামগ্রী ব্যবহার না করে কোনও মতে ঠিকাদার প্রতিষ্ঠান কাজটি সম্পন্ন করায় এমনটি হয়েছে বলে স্থানীয়দের অভিযোগ।

এদিকে সড়ক নির্মাণ কাজে অনিয়মের প্রতিবাদে মঙ্গলবার সকালে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে স্থানীয়রা। সকাল ১০টার দিকে স্থানীয় লোকজন বর-ই তলা বাজার সংলগ্ন ওই সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। এ কর্মসূচিতে ওই এলাকার প্রায় দু’শতাধিক লোক অংশ গ্রহণ করেন। এ সময় সেখানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মো. মানিক গাজী, রেশাদ খলিফা, মো. আলাউদ্দিন বেপারী ও আল আমিন মৃধা প্রমুখ।

স্থানীয়রা জানায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় ২০১৯-২০ অর্থ বছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচী (এডিপি) আওতায় উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের বর-ই তলা বাজার এলাকায় ৯ লাখ টাকা ব্যয়ে আরসিসি সড়ক নির্মাণের কাজ শুরু হয় এবং সোমবার দুপুরে সড়কের ঢালাইয়ের কাজ সম্পন্ন হয়। কিন্তু পর দিন মঙ্গলবার সড়কের বিভিন্ন অংশে ফাটল দেখা দেয়। ৪১৩ ফুট দৈর্ঘ্য ও ১০ ফুট প্রস্থ এ সড়কের ইতোমধ্যে ৭০ ভাগ কাজ সম্পন্নও হয়েছে। এ কাজটি দেয়া হয় পটুয়াখালীর মিম মনিভা বিল্ডার্স নামের ঠিকাদারি প্রতিষ্ঠানকে। ওই প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী বাবুল বিশ্বাসের পক্ষে নূর আলম কাজটি করছেন।

এ ব্যাপারে নূর আলম’র সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে, তিনি স্থানীয় সংবাদ কর্মীদের বলেছেন, সড়কের কাজ রাজমিস্ত্রিদের চুক্তিতে করাচ্ছি। রাজমিস্ত্রিরা মালটা নরম করছে, শক্ত করলে এ ঝামেলা হতো না। আমি নিজে ডাকাডাকি করছি। আমি মেশিন বন্ধও করে দিয়েছিলাম।’

এ ব্যাপারে রাঙ্গাবালী উপজেলা প্রকৌশলী মো. মিজানুল কবির জানান, এটা বড় কোনও সমস্যা বা অনিয়ম নয়। সেখানে ঢালাই দেয়া হয়েছে, সেখানে বড় গর্ত থাকায় মূলত এই ফাটল ধরেছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিল্পী সমিতির সদস্যপদ নিয়ে নিপুণের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
ইলিয়াস কাঞ্চনের অনিয়ম নিয়ে রুবেলের বিস্ফোরক মন্তব্য
লিবিয়া থেকে ফিরলেন আরও ১৪৪ বাংলাদেশি
নির্বাচনে অনিয়ম করার সুযোগ নেই : ইসি আনিছুর
X
Fresh