• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঝুঁকিপূর্ণ জেলা হলেও মাদারীপুরে লকডাউন মানছেন না স্থানীয়রা

মাদারীপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২২ জুন ২০২০, ১৬:৩২
Corona virus lock down
লকডাউনের মধ্যেও স্বাস্থ্যবিধি না মেনেই বাজারে মানুষের ভিড়। ছবি: আরটিভি অনলাইন

দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হওয়া মাদারীপুর জেলায় লকডাউন মানছেন না স্থানীয়রা। প্রয়োজন ছাড়াই অনেকে রাস্তাঘাট ও হাটবাজারে ঘুরতে দেখা গেছে।

আজ সোমবার সকালে শহরের পুরানাবাজার, ইটেরপুল, ডিসিব্রিজ, বটতলা, চরমুগরিয়াসহ বেশ কয়েকটি এলাকার চিত্র ছিল একই রকম। মাস্ক তো দুরের কথা সামাজিক দূরত্ব না মেনেই অনেকেই রিকশা, ইজিবাইকসহ বিভিন্ন যানবাহনে চলাচল করছেন।

অপ্রয়োজনে চায়ের দোকানে দিচ্ছেন আড্ডা। এতে বাড়ছে করোনার ঝুঁকি। তবে, রেড জোন এলাকায় প্রশাসনের তেমন কোনো কার্যক্রম চোখে পড়েনি।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাড়ায় মাদারীপুরের ৪টি পৌরসভার ২০টি ওয়ার্ড ও জেলার ২২টি ইউনিয়নকে রেড জোন ঘোষণা করে স্বাস্থ্য বিভাগ। এসব এলাকায় বিধি-নিষেধ আরোপ করে গত বুধবার (১৭ জুন) জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম একটি গণ-বিজ্ঞপ্তি জারি করেন।

এতে বলা হয় বৃহস্পতিবার (১৮ জুন) ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কাঁচাবাজার, ২টা পর্যন্ত নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ও সার্বক্ষণিক ওষুধের দোকানসহ জরুরি সেবা চালু রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। যা আগামী ৩০ জুন পর্যন্ত এই লকডাউন বহাল থাকবে।

পরে সোমবার সন্ধ্যায় একই কারণে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে একই ধরনের বিধিনিষেধ আরোপ করা হয়। তবে, তা বাস্তবায়নে মাঠে ছিল না প্রশাসনের কর্মকর্তারা।

মাদারীপুর জেলায় রেড জোন এলাকাগুলো হলো, মাদারীপুর পৌরসভার ১ থেকে ৭নং ওয়ার্ড ও সদর উপজেলার বাহাদুরপুর, দুধখালী, ঝাউদি, মস্তফাপুর, রাস্তি ও কেন্দুয়া ইউনিয়ন। এছাড়া শিবচর রেড জোনে পৌরসভার ১, ৪ ও ৫নং ওয়ার্ড এবং শিবচর উপজেলার দ্বিতীয় খণ্ড, বহেরাতলা দক্ষিণ, বাঁশকান্দি, ভদ্রাসন, মাদবরেরচর, কাদিরপুর, শিবচর, পাঁচ্চর।

কালকিনি উপজেলার রেড জোন এলাকা হলো, কালকিনি পৌরসভার ১, ৪, ৫, ৭, ৮ ও ৯নং ওয়ার্ড এবং ডাসার, গোপালপুর, আলীনগর এবং শিকারমঙ্গল ইউনিয়ন। রাজৈর উপজেলার মধ্যে রাজৈর পৌরসভার ১, ২, ৩, ৫, ৬ ও ৮নং ওয়ার্ড এবং উপজেলার আমগ্রাম, হোসেনপুর, কবিরাজপুর ও বদরপাশা ইউনিয়ন রেড জোনের আওতায় রয়েছে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh