spark
logo
  • ঢাকা শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩০ জন, আক্রান্ত ২৬৮৬ জন, সুস্থ হয়েছেন ১৬২৮ জন: স্বাস্থ্য অধিদপ্তর

সাংবাদিক নির্যাতন

মাদকাসক্ত নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২১ জুন ২০২০, ১৮:২৭ | আপডেট : ২১ জুন ২০২০, ১৯:০৭
Human chain demanding withdrawal drug addicted executive engineer
সাংবাদিক নির্যাতন ঘটনায় মানববন্ধন করেন শরীয়তপুরে কর্মরত সাংবাদিকরা

সাংবাদিক নির্যাতনের ঘটনায় শরীয়তপুর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মাদকাসক্ত এরশাদুজ্জামান মৃদুলের দৃষ্টান্তমূলক শাস্তি ও প্রত্যাহারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শরীয়তপুরে কর্মরত সাংবাদিকরা। 

আজ রোববার (২১ জুন) দুপুরে শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে দ্রুত সময়ের মধ্যে নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার না করলে কঠোর কর্মসূচি ঘোষণার হুমকি দিয়েছেন সাংবাদিক নেতারা।

জানা যায়, গত বৃহস্পতিবার (১৯ জুন) বিকেল ৫টার দিকে শরীয়তপুর  ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি সাংবাদিক রোকনুজ্জামান পারভেজ ও মো. মানিক মোল্লা নামে আরেকজন টিভি সাংবাদিক সংবাদ সংগ্রহের জন্য শরীয়তপুর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীর কক্ষে যান। এ সময় তারা সেখানে গিয়ে দেখেন নির্বাহী প্রকৌশলী এরশাদুজ্জামান মৃদুল নিজে গাঁজা সেবন করছেন। এই দৃশ্য ক্যামেরায় ধারণ করতে গেলে এরশাদুজ্জামান সাংবাদিকদের মোবাইল, ক্যামেরা ছিনিয়ে নেয়ার পাশাপাশি শারীরিকভাবে লাঞ্ছিত করেন। একপর্যায়ে প্রকৌশল অফিসে তাদের আটকে রাখেন।

সেই ঘটনার প্রতিবাদে আজ সাংবাদিকরা মানববন্ধন করেন। মানববন্ধন চলাকালে সাংবাদিক নেতারা ঘটনার তীব্র নিন্দা জানান এবং দোষী ব্যক্তির শাস্তি দাবি করেন। 

মানববন্ধনে শরীয়তপুর ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শহিদুজ্জামান খান বলেন, দ্রুত সময়ের মধ্যে মাদকাসক্ত নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার ও তার দৃষ্টান্তমূলক শাস্তি না হলে আমরা আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

শরীয়তপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার বলেন, শরীয়তপুর আশার পর থেকেই ওই নির্বাহী প্রকৌশলী বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি করে যাচ্ছেন। আবার অফিসে বসে মাদক সেবন করেন। সাংবাদিকরা এর ভিডিও করতে গেলে তাদের লাঞ্ছিত করেন। এ সাহস তিনি কোথায় পান? 

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শরীয়তপুর প্রেসক্লাবের সভাপতি অনল কুমার দে বলেন, একজন মাদকাসক্ত অফিসার অফিসকক্ষে বসে মাদক সেবন করবে, আবার সাংবাদিকদের লাঞ্ছিত করবেন এটা দুঃখজনক। আমি ওই কর্মকর্তাকে গ্রেপ্তার এবং ঘটনার সুষ্ঠু তদন্ত করে বিচার ও তার প্রত্যাহারের দাবী জানাচ্ছি।

আজকের মানববন্ধনে শরীয়তপুর প্রেসক্লাবের সভাপতি অনল কুমার দে, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সহ-সভাপতি শেখ খলিলুর রহমান, যুগ্ম-সম্পাদক মনির হোসেন সাজিদ, শরীয়তপুর ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি রোকনুজ্জামান পারভেজ, সাধারণ সম্পাদক শহিদুজ্জামান খানসহ সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।

পরে শরীয়তপুর প্রেসক্লাব ও শরীয়তপুর ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব বরাবর স্মারকলিপি প্রধান করা হয়।

এজে 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৮১১২৯ ৮৮০৩৪ ২৩০৫
বিশ্ব ১২৬৪৫৬৫৫ ৭৩৮১৪০৮ ৫৬৩২৫১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়