spark
logo
  • ঢাকা শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৭ জন, আক্রান্ত ২৯৪৯ জন, সুস্থ হয়েছেন ১৮৬২ জন: স্বাস্থ্য অধিদপ্তর

কক্সবাজারে ৩০ জুন পর্যন্ত বাড়ল লকডাউন

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২০ জুন ২০২০, ২২:০২ | আপডেট : ২০ জুন ২০২০, ২২:২০
The lockdown period in Cox's Bazar municipal area,
ফাইল ছবি

দেশের প্রথম রেড জোন ঘোষিত কক্সবাজার পৌর এলাকায় লকডাউনের মেয়াদ আরও ১০ দিন বাড়ানো হয়েছে। আগামী ৩০ জুন পর্যন্ত লকডাউনের সার্বিক কার্যক্রম অব্যাহত থাকবে। 

শনিবার (২০ জুন) বিকেলে এ তথ্য জানিয়েছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মাসুদুর রহমান মোল্লা।

জানা যায়, করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা বিবেচনায় জেলা প্রশাসন গত ৬ জুন কক্সবাজার পৌর এলাকাকে দেশের প্রথম রেড জোন ঘোষণা করে ১৪ দিনের জন্য ফের লকডাউন ঘোষণা করেন। প্রশাসনের ঘোষণা অনুযায়ী আজ ২০ জুন শনিবার ছিল লকডাউনের শেষ দিন।

কিন্তু কক্সবাজারে করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধির কারণে প্রশাসন লকডাউনের মেয়াদ আবারও ১০ দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান অতিরিক্ত জেলা প্রশাসক মাসুদুর রহমান। 

তিনি বলেন, কক্সবাজার পৌর এলাকায় আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা বিবেচনায় করোনা সংক্রমণ প্রতিরোধে গত ৬ জুন থেকে ২০ জুন পর্যন্ত রেড জোন ঘোষণা ফের লকডাউন করা হয়। শনিবার ছিল লকডাউনের শেষ দিন। কিন্তু এ পৌর শহরটিতে দিন দিন করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়ে চলছে। 
শুক্রবার পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা হয়েছে ১ হাজার ৯৬৪ জন। এদের অধিকাংশই আক্রান্ত হয়েছে গত ২০ দিনে। আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ৩২ জনের। এর মধ্যে ১৫ জনই কক্সবাজার পৌর এলাকার বাসিন্দা। 

তাই করোনা সংক্রমণ প্রতিরোধে কক্সবাজার পৌর এলাকায় লকডাউনের মেয়াদকাল আরও ১০ দিন বৃদ্ধি করে ৩০ জুন পর্যন্ত ঘোষণা করা হয়েছে।

এডিসি মাসুদুর আরও জানান, লকডাউনের বর্ধিত মেয়াদকালে আগের মতই দেশের সার্বিক কার্যাবলী ও জনসাধারণের চলাচলের নিষেধাজ্ঞাসহ অন্যান্য শর্তাবলী বলবৎ থাকবে। এছাড়া লকডাউন বাস্তবায়নে সংশ্লিষ্ট সংস্থা, প্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গ পূর্বের মত দায়িত্ব পালন অব্যাহত রাখবে।

এদিকে কক্সবাজার পৌর এলাকা ছাড়াও গত ৭ জুন চকরিয়া পৌর এলাকা ও ডুলহাজারা ইউনিয়ন, টেকনাফ পৌর এলাকা এবং উখিয়ার রত্নাপালং ইউনিয়নের কোটবাজার স্টেশনের আশপাশের ৩টি ওয়ার্ড ও রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন কুতুপালং স্টেশনের আশপাশের এলাকাকে রেড জোন ঘোষণা করে লকডাউন করা হয়েছে। 

পরে ৮ জুন লকডাউন করা হয় উখিয়া উপজেলা সদরের ৩টি ওয়ার্ড। তবে জেলায় ফের লকডাউন করা এসব এলাকার লকডাউনের মেয়াদ আরও বৃদ্ধি করা হবে কিনা তা পরবর্তী পরিস্থিতি বিবেচনায় প্রশাসন সিদ্ধান্ত নেবে বলেও জানান অতিরিক্ত জেলা প্রশাসক মাসুদুর রহমান মোল্লা।

এজে

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৭৮৪৪৩ ৮৬৪০৬ ২২৭৫
বিশ্ব ১২৪০৮১০৬ ৭২৩৭৬৪৬ ৫৫৭৭৯০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়