• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হিলিতে কেজিতে ৪ টাকা বেড়েছে চালের দাম, বিপাকে নিম্ন আয়ের মানুষ

হিলি প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২০ জুন ২০২০, ১৭:১৪
The prices of all types of rice have gone up in the retail and wholesale markets of Healy
ছবি সংগৃহীত

হিলির খুচরা ও পাইকারি বাজারে বেড়েছে সব ধরনের চালের দাম। সপ্তাহের ব্যবধানে প্রকার ভেদে চালের দাম কেজিতে বেড়েছে ৩ থেকে ৪ টাকা। এদিকে চালের দাম বাড়ায় বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ।

বাজার ঘুরে দেখা গেছে, সপ্তাহের ব্যবধানে ২ থেকে ৪ টাকা বেড়ে বিক্রি হচ্ছে বিয়ার ২৯ চাল ৪২ টাকা, বিয়ার ২৮ চাল ৪৪ টাকা, মিনিকেট চাল ৪৮ টাকা এবং সম্পা কাটারী অটোরাইস মিলের চাল ৪৮ টাকা।

চাল কিনতে আসা কয়েকজন ক্রেতা জানান, করোনাভাইরাসের কারণে তাদের একদিকে আয় অনেকটাই কমে গেছে। অন্যদিকে চালের দাম বেড়েই চলেছে। এদিকে চালসহ সব ধরনের নিত্যপণ্যের দাম হু হু করে বেড়ে চলেছে। এতে করে তারা অনেকটাই বিপাকে পড়েছেন।

সাধারণ ক্রেতারা অভিযোগ করেন, মিল মালিক এবং ব্যবসায়ীরা সিন্ডিকেট করে চালের দাম বৃদ্ধি করেছে। যদি প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত বাজার মনিটরিং করা হতো তবে সব ধরনের বাজার নিয়ন্ত্রণে থাকতো।

এদিকে চালের দাম বাড়ার কারণ হিসেবে হিলি বাজারের চাল ব্যবসায়ী স্বপনসহ কয়েকজন ব্যবসায়ী জানান, ধানের দাম বৃদ্ধি ও মিল মালিকেরা চালের দাম বৃদ্ধি করায় বেশি দামে চাল কিনতে হচ্ছে। আর এই কারণে এর প্রভাব পড়েছে খুচরা বাজারে।

এতে আমাদের কোনো সিন্ডিকেট করার সুযোগ নেই। বেশি দামে চাল কিনে খুচরা বাজারে বেশি দামে বিক্রি করতে হচ্ছে তাদের বলে জানান এই ব্যবসায়ী।

এজে/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৬০০ টাকার এলাচ বিক্রি ৩১০০ টাকায়!
X
Fresh