• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

করোনা: বগুড়ায় ২৪ ঘণ্টায় নতুন ৬২ রোগী শনাক্ত, ২ জনের মৃত্যু

বগুড়া প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২০ জুন ২০২০, ১৪:৪৪
Corona: In Bogra, 72 new patients were identified in 24 hours, 2 died
ফাইল ছবি

গেল ২৪ ঘণ্টায় বগুড়ায় আরও ৬২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এনিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা মোট ১ হাজার ৯৮৫ জনে পৌঁছল। এদিকে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ২ জন এবং সুস্থ হয়েছেন আরও ২ জন। ফলে এ পর্যন্ত জেলায় করোনায় মৃত্যু বরণকারীর সংখ্যা ২৯ জন এবং মোট সুস্থ হয়েছেন ১৯৭ জন।

বগুড়া স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জেলার সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে শনিবার সকাল ১১টার দিকে অনলাইনে ব্রিফ করেন। ব্রিফিংয়ে তিনি ১৯ জুন জেলার দু’টি পিসিআর ল্যাবে পরীক্ষার ফলাফল এবং তার বিশ্লেষণ তুলে ধরেন।

ডা. তুহিন জানান, ১৯ জুন বগুড়ায় সরকারি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) ও বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে মোট ২৬৬টি নমুনা পরীক্ষা করা হয়। শজিমেক পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টির নমুনার মধ্যে ২৬টি পজিটিভ এবং টিএমসির ল্যাবে ৭৮টির মধ্যে পজিটিভ এসেছে ৩৬টি।

নতুন শনাক্ত ৬২ জনের মধ্যে বগুড়া সদর উপজেলায় ৪৯, সোনাতলায় ৭ এবং শাজাহানপুর, গাবতলী, শিবগঞ্জ , শেরপুর, সারিয়াকান্দি ও ধুনট উপজেলার ১ জন করে রোগী রয়েছেন।

প্রসঙ্গত, শুক্রবার (১৯ জুন) পর্যন্ত সর্বশেষ তথ্য অনুযায়ী বগুড়া জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ৯৮৫ জন । যা প্রতিদিনই বাড়ছে। মোট সুস্থ ১৯৭ জন। আর এপর্যন্ত জেলায় সরকারি হিসেবে মৃত্যুবরণ করেছেন মোট ২৯ জন। চিকিৎসাধীন রয়েছেন ১ হাজার ৭৫৯ জন।

স্বাস্থ্য দপ্তরের হিসাব অনুযায়ী, গত ১ এপ্রিল বগুড়ায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তারপর থেকে একে একে পুলিশ, চিকিৎসক, নার্স, রাজনীতিবিদ, সাংবাদিক, ব্যাংকার ও ব্যবসায়ীসহ বিভিন্ন পেশার মানুষ ওই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বগুড়ায় এ পর্যন্ত ১৩ হাজার ৪৮৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে ১১ হাজার ৩১৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh