• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ভোলার ৪৩ ওয়ার্ড রেড জোনের আওতায়, স্বাস্থ্য বিধি মানতে অনীহা

ভোলা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৯ জুন ২০২০, ২০:৩৯
Corona virus red zone lock lown
ফাইল ছবি

ভোলা সদরের পাঁচটি পৌরসভা ও ৭ উপজেলার মোট ৪৩টি ওয়ার্ডকে করোনাভাইরাসে আক্রান্ত বিবেচনায় রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এরপরে সেখানকার মানুষদের গতকাল বৃহস্পতিবার সতর্কতা জারি করা হলেও স্থানীয়রা বিষয়টিকে তেমন পাত্তা দিচ্ছেন না।

এদিকে, স্বাস্থ্য বিধি অনুসরণ ও মাস্ক ব্যবহার না করায় গত পাঁচ দিনে তিন শতাধিক ব্যক্তিকে জরিমানা ও সর্তক করেছেন দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জানা যায়, রেড জোন ঘোষণার পরেও সাধারণ মানুষের মধ্যে তেমন স্বাস্থ্য বিধি মানার আগ্রহ দেখা যাচ্ছে না। গতকাল বাজার, ব্যাংক ও পোস্ট অফিসে মানুষের উপস্থিতি চোখে পড়ার মতো ছিল। এসব জায়গাগুলোতে স্বাস্থ্য বিধি মানার কোনো বালাই ছিল না।

আজ শুক্রবার দুপুর পর্যন্ত স্বাস্থ্য বিধি না মানায় ৫০ জনকে সর্তক করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট দিদারুল আলম। এছাড়াও এলাকার ইউপি চেয়ারম্যান, মেম্বার ও পৌর কাউন্সিলরদের মাধ্যমে সর্তকতা জারি করাসহ মাইকিং করা হয় প্রশাসন তরফ থেকে। তারপর স্থানীয়দের স্বাস্থ্য বিধি মানাতে প্রশাসনের হিমশিম খেতে হচ্ছে।

জেলায় গত তিন মাসে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৭৬ জন। এর মধ্যে গত চার ৪ দিনে আক্রান্ত হয়েছেন ১০২ জন। এভাকে হঠাৎ করে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় আক্রান্তদের বাড়ি লকডাউন করতে বেগ পোহাতে হচ্ছে স্থানীয় প্রশাসনের।

এ অবস্থায় জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক জানান, মন্ত্রণালয়ের সিদ্ধান্তক্রমে যেকোনো সময় লকডাউন করা হবে। রেড জোন এলাকায় সতর্কতা জারি করা হয়েছে। ---------------------------------------------------------------
আরো পড়ুন: নারায়ণগঞ্জে করোনায় মৃত্যু ১০০ ছুঁলো
---------------------------------------------------------------

সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালি জানান, রেড জোন এলাকাগুলো হচ্ছে- ভোলা সদর উপজেলার পৌরসভার ৯টি (সব কয়টি) ওয়ার্ড ও বাপ্তা ইউনিয়নের ১নং ওয়ার্ড, শিবপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড, আলীনগর ইউনিয়নের ৩নং, চরসামাইয়া- ১নং, উত্তর দিঘলদী ইউনিয়নের ২নং ওয়ার্ড। দৌলতখান উপজেলার পৌর এলাকার ৩ ও ৪নং ওয়ার্ড, উত্তর জয়নগর ইউনিয়নের ৩নং ওয়ার্ড। বোরহানউদ্দিন উপজেলার পৌর এলাকার এক থেকে ৭টি ওয়ার্ড ও গঙ্গাপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড। লালমোহন উপজেলার পৌর এলাকার ২, ৪, ৬ ও ৭ নং ওয়ার্ড ।

এছাড়া ওই উপজেলার কালমা ইউনিয়নের ৩ চরভতা ইউনিয়নের ১ ও লালমোহন ইউনিয়নের ৩ নং ওয়ার্ড। চরফ্যাশন উপজেলার পৌর এলাকার ১, ৩, ৪, ৫, ৬ ও ৯ নং ওয়ার্ড। ওই উপজেলার আমিনাবাদ ইউনিয়নের ৩ নং, আব্দুল্লাহপুর ইউনিয়নের ১ ও ৩, আবুবকরপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড।

মনপুরা উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড রেড জোনের অন্তর্ভুক্ত রয়েছে। এসব এলাকার মানুষকে স্বাস্থ্য বিধি’র তোয়াক্কা না করে বাইরে বের হতে দেখা যায়। বৃহস্পতিবার ব্যাংক ও পোষ্ট অফিসে টাকা তুলতে ছিল উপচে পড়া ভিড়।

পোস্টমাস্টার শ্যামল কান্তি দাস জানান, তিন দিনে ৩ কোটি টাকা তোলা হয়েছে। চাহিদা রয়েছে আরও ৫ কোটি টাকার। টাকা তোলারও হিড়িক পড়েছে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৪৬তম বিসিএসের প্রিলির জন্য ১০৬ নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ
করোনায় আরও একজনের মৃত্যু
রাষ্ট্রায়ত্ত চারটিসহ ৯ ব্যাংক রেড জোনে
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
X
Fresh