• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

টাঙ্গাইলে সামান্য বৃষ্টিতেই হাঁটু পানি

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৮ জুন ২০২০, ২২:৪৯
Ghatail-Sagardighi regional road Knee water rain
সামান্য বৃষ্টিতে হাঁটু পানি

টাঙ্গাইলের ঘাটাইল-সাগরদিঘী আঞ্চলিক সড়কের সাগরদিঘী বাজারে সামান্য বৃষ্টিতেই হাঁটু পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়। যার কারণে লোকজনের যাতায়াত ও পণ্য পরিবহনে পোহাতে হয় চরম ভোগান্তি। সড়কের নির্মাণ কাজের ধীরগতির কারণে এ জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

জানা যায়, ২২ কোটি টাকা ব্যয়ে ঘাটাইল-সাগরদিঘী সড়কের কামালপুর থেকে সাগরদিঘী হয়ে গুপ্তবৃন্দাবন পর্যন্ত ১১ কিলোমিটার সড়ক উন্নয়ন কাজ চলছে। কাজটি তদারকি ও তত্ত্বাবধান করছে ময়মনসিংহের ঠিকাদারি প্রতিষ্ঠান ‘ভাওয়াল কন্সট্রাকশন’।

গেল একবছর ধরে নির্মাণ কাজ চললেও এখন পর্যন্ত সড়কের ২৫ শতাংশ কাজও শেষ হয়নি। ধীর গতিতে নির্মাণ কাজ চলায় সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্ত ও খানা-খন্দের সৃষ্টি হয়েছে। বিশেষ করে সাগরদিঘী বাজার মোড় এলাকায় সামান্য বৃষ্টিতেই হাঁটু পানি জমে জনদুর্ভোগের সৃষ্টি হয়।

ভাঙা রাস্তার কারণে ঘাটাইলের পাহাড়িয়া এলাকার সবজি ও ফল সরবরাহ করতে পারছে না কৃষক ও ব্যবসায়ীরা।

সাগরদিঘী ইউনিয়নের চেয়ারম্যান হেকমত সিকদার বলেন, সাগরদিঘী ব্যবসা নির্ভর এলাকা। সড়কের নির্মাণ কাজের ধীরগতির কারণে এলাকার জনসাধারণের হাট-বাজার, ব্যবসা-বাণিজ্য ও যাতায়াতে নজিরবিহীন ভোগান্তি হচ্ছে। জনগণের ভোগান্তির বিষয়টি ঠিকাদারি প্রতিষ্ঠানকে বার বার অবগত করলেও তারা বিষয়টিকে পাত্তাই দিচ্ছেন না।

সড়কের নির্মাণ কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান ভাওয়াল কন্সট্রাকশনের স্বত্বাধিকারী ফকরুদ্দিন বাচ্চুর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আমিনুল এহসান জানান, করোনা সংক্রমণের কারণে নির্মাণ সামগ্রীর অপ্রতুলতাসহ নানা কারণে নির্মাণকাজে সাময়িক ধীরগতি ছিল। গত সপ্তাহ থেকে আবার কাজ শুরু হয়েছে। আশা করছি দ্রুততম সময়ের মধ্যে সড়কের নির্মাণ কাজ শেষ হবে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh