• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মাদারীপুরে লকডাউন মানতে অনীহা: পুলিশের অভিযানে জরিমানা

মাদারীপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৮ জুন ২০২০, ১৬:৪৮
Reluctance to accept lockdown in Madaripur: Fines in police raids
ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণ রোধে মাদারীপুরে চলমান লকডাউন মানছেন না এলাকাবাসী। আজ বৃহস্পতিবার সকালে থেকেই অপ্রয়োজনে বাহিরে ঘুরাঘুরি করছেন অনেকেই। সামাজিক দূরত্ব টুকুও মানতে দেখা যায়নি তাদের। তবে, পুলিশের ব্যাপক অভিযান দেখা গেছে।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বদরুল আলম মোল্লা জানান, করোনাভাইরাসের ঝুঁকি কমাতে বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুরু হয় পুরো জেলায় লকডাউন।

এই লকডাউনকে উপেক্ষা করেই অনেকেই অপ্রয়োজনে ঘরের বাহিরে বের হচ্ছেন। পরিস্থিতি মোকাবেলায় জেলা পুলিশের একাধিক টিম বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালায়। এ সময় অর্ধশতাধিক মোটরসাইকেল জব্দ ও চালকদের জরিমানা করা হয়।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাড়তে থাকায় মাদারীপুর জেলার ২২টি ইউনিয়ন ও চার পৌরসভার ২০টি ওয়ার্ড রেড জোন ঘোষণা করে স্বাস্থ্য বিভাগ। এতে বুধবার দুপুরে এসব এলাকায় বিধি-নিষেধ আরোপ করে মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম একটি গণ-বিজ্ঞপ্তি জারি করেন।

গণ-বিজ্ঞপ্তিতে বলা হয়, লকডাউন চলাকালীন দুপুর ১২টা পর্যন্ত কাঁচাবাজার, ২টা পর্যন্ত নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ও সার্বক্ষণিক ওষুধের দোকানসহ জরুরি সেবা চালু রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। যা আগামী ৩০ জুন পর্যন্ত এই নিয়ম বহাল থাকবে।

মাদারীপুর জেলায় রেড জোন এলাকাগুলো হলো, মাদারীপুর পৌরসভার ১ থেকে ৭নং ওয়ার্ড পর্যন্ত ও সদর উপজেলার ছিলারচর, ঝাউদি, খোয়াজপুর, ধুইরাইল, মস্তফাপুর নিয়ে মোট ৫টি ইউনিয়ন রয়েছে। এছাড়া শিবচরের রেড জোনে পৌরসভার ৩টি ওয়ার্ড, ৮টি ইউনিয়ন। শিবচর পৌরসভার ১, ৪ ও ৫ নং ওয়ার্ড এবং ইউনিয়নগুলো হচ্ছে শিবচর, দ্বিতীয়খন্ড, বহেরাতলা দক্ষিণ, বাশকান্দি, ভদ্রাসন, কাদিরপুর, মাদবরচর ও পাচ্চর।

কালকিনি উপজেলার রেড জোন কালকিনি পৌরসভার ১, ৪, ৫, ৭, ৮ ও ৯নং ওয়ার্ড এবং ডাসার, গোপালপুর, আলীনগর এবং শিকারমঙ্গল ইউনিয়ন। রাজৈর উপজেলার মধ্যে রাজৈর পৌরসভার ৬টি ওয়ার্ড এবং ৪টি ইউনিয়ন লকডাউনের আওতায় রয়েছে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh