• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনা রোগীদের চিকিৎসায় অনীহা, চসিকের ১০ চিকিৎসককে বরখাস্ত

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ১৬ জুন ২০২০, ২২:১৮
Unwillingness to treat corona patients, 10 doctors of Chasik fired
ছবি: সংগৃহীত

চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত ২৫০ শয্যার আইসোলেশন সেন্টারে করোনা রোগীদের চিকিৎসা দিতে অনীহা প্রকাশ করায় ১০ চিকিৎসককে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে। একইসঙ্গে একজন স্টোর কিপারকেও অব্যাহতি দেয়ার কথা জানিয়েছেন সিটি করপোরেশন।

মঙ্গলবার (১৬ জুন) বিকেলে চট্টগ্রাম সিটি করপোরেশনের সচিব তাদের চাকরি থেকে অব্যাহতির আদেশে স্বাক্ষর করেন।

অব্যাহতি পাওয়া চিকিৎসকেরা হলেন- সিদ্ধার্থ শংকর দেবনাথ, সন্দ্বীপন রুদ্র, হিমেল আচার্য্য প্রসেনজিৎ মিত্র, ফরিদুল আলম, আবদুল মজিদ সিকদার, সেলিনা আক্তার, বিজয় তালুকদার, মোহন দাশ, ও ইফতেখারুল ইসলাম। এছাড়া স্টোর কিপার মহসিন কবিরকেও অব্যাহতি দেয়া হয়েছে।

--------------------------------------------------------------------
আরো পড়ুন: রোগীর স্বজনদের হামলায় চিকিৎসকের মৃত্যু
--------------------------------------------------------------------

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আখতার চৌধুরী জানান, করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য আইসোলেশন সেন্টার খোলা হয়েছে সিটি করপোরেশন এর পক্ষ থেকে। সেখানে ওয়ার্ড হেলথ সেন্টারে কর্মরতদের মধ্য থেকে বেছে বেছে ডাক্তার, ফার্মাসিস্ট, হেলথ টেকনোলজিস্ট এবং স্বাস্থকর্মী পোস্টিং দেয়া হয়েছে। মেয়র তাদের সঙ্গে বৈঠক করেছেন। যেহেতু সবাই অস্থায়ীভাবে কর্মরত তাদের বেতন বাড়ানোর ঘোষণা দেয়া হয়েছে। সরকারিভাবে নির্ধারিত প্রণোদনা বাড়ানোর ঘোষণা দেয়া হয়েছে। সুরক্ষা নিয়ে তিনদিনের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এরপরও তারা আইসোলেশন সেন্টারে যোগ দিতে অনীহা প্রকাশ করায় উচ্চপর্যায়ের সিদ্ধান্তে তাদের অব্যাহতি দেয়া হয়েছে।

গত ১৩ জুন নগরীর আগ্রাবাদ এক্সেস রোডে সীকম গ্রুপের মালিকানাধীন একটি কমিউনিটি সেন্টারে সিটি করপোরেশনের কোভিড-১৯ আইসোলেশন সেন্টারটি উদ্বোধন করে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh