• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

করোনাভাইরাস: টাঙ্গাইলে এক সপ্তাহেও মিলছে না রিপোর্ট

টাঙ্গাইল সংবাদদাতা, আরটিভি অনলাইন

  ১৬ জুন ২০২০, ১৮:৫৬
Coronavirus: There is no report in Tangail for a week
ফাইল ছবি

নিয়মিত আসছে না টাঙ্গাইল থেকে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার রিপোর্ট। গেল ২৪ ঘণ্টায় জেলা হতে ১৩৪টি প্রেরিত রিপোর্টসহ মোট ৫৯৮টি নমুনা পরীক্ষার রিপোর্ট পেন্ডিং রয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্ট পেন্ডিং থাকায় করোনাভাইরাসে আক্রান্তের রোগী বৃদ্ধি পাওয়ার আশঙ্কা করছেন স্বাস্থ্য সচেতন মহল।

টাঙ্গাইল থেকে প্রেরিত রিপোর্ট নমুনা পরীক্ষার রিপোর্ট ২৪ ঘণ্টার মধ্যে আসে সে জন্য জেলাবাসী স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট দাবি জানিয়েছেন।

এদিকে নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরণের কয়েকদিন পর রিপোর্ট আসায় করোনা শনাক্ত রোগীদের নিয়ে সাধারণ মানুষের মধ্যে আরও আতঙ্ক বেড়ে যাচ্ছে।

মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে করোনা ভাইরাস পরীক্ষার জন্য পিসিআর ল্যাব চালুর ঘোষণা দেয়া হলেও এখন পর্যন্ত তা বাস্তবায়ন হয়নি। অপরদিকে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার জন্য ল্যাব চালুর ঘোষণা দিলেও এখন পর্যন্ত বাস্তবায়ন হয়নি। ফলে টাঙ্গাইল জেলাবাসী করোনাভাইরাসের নমুনা পরীক্ষার রিপোর্ট নিয়ে বিড়ম্বনা ও জটিলতায় পড়ছে।

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক বিশিষ্ট আইনজীবী, সাংবাদিক ও মানবাধিকার কর্মী অ্যাডভোকেট আতাউর রহমান আজাদ দ্রুত টাঙ্গাইলে করোনা পরীক্ষার ল্যাব স্থাপনের দাবি জানিয়েছেন।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহেদুজ্জামান জানান, গেল ২৪ ঘণ্টায় ১৩৪টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। মঙ্গলবার নমুনা পরীক্ষার কোনও রিপোর্ট আসেনি। জেলায় সর্বমোট ৫৯৮টি নমুনা পরীক্ষার রিপোর্ট পেন্ডিং রয়েছে।

তিনি আরও জানান, জেলায় সর্বমোট ৩২৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ১১৮ জন সুস্থ হয়েছে। মোট ৬ জন মারা গেছে। জেলায় বর্তমানে ৮ জন বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ববধায়ক ডা. সদর উদ্দিন জানান, টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ডেডিকেটেড করোনা আইসোলেশন ওয়ার্ডে সর্বমোট ১৯ জন রোগী ভর্তি হয়। তাদের মধ্যে ১৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে ৩ জন ভর্তি রয়েছে।

এদিকে টাঙ্গাইলের ঝুঁকিপূর্ণ মির্জাপুর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড রেড জোন ও ১০ দিনের লকডাউন ঘোষণা দিয়েছে উপজেলা প্রশাসন। ৪৮ ঘণ্টায় ১৮ জন শনাক্ত হওয়ায় মঙ্গলবার সকাল থেকে লকডাউন এলাকায় সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান ও যাতায়াত বন্ধ রয়েছে। স্থানীয় প্রশাসন ও পুলিশ বিভাগ লকডাউন সফল করতে কাজ করছে। মির্জাপুরে এ পর্যন্ত ৭৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh