• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

পিরোজপুরের একটি এলাকা ‘রেড জোন’ ঘোষণা, দুজনের মৃত্যু

অনলাইন ডেস্ক
  ১৫ জুন ২০২০, ১৪:০৯
coronavirus
ছবি সংগৃহীত

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার থানাপাড়া এলাকা ‘রেড জোন’ হিসেবে ঘোষণা করেছেন উপজেলা প্রশাসন।

গতকাল রোববার বিকেলে মঠবাড়িয়া পৌরসভার নয় নম্বর ওয়ার্ডের থানাপাড়া এলাকায় ‘রেড জোন’ হিসেবে ঘোষণা করেন মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মঠবাড়িয়া করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি উর্মি ভৌমিক।

এদিকে গতকাল রোববার করোনা উপসর্গ নিয়ে জেলা হাসপাতালে ও জেলার ভাণ্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় দুই জনের মৃত্যু হয়েছে বলে জানান পিরোজপুর জেলা হাসপাতালের সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকি।

নিহতরা হলেন, জেলা হাসপাতালে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তি আব্দুল গণি (৬০)। তিনি জেলার ইন্দুরকানী উপজেলায় শহর ইন্দুরাকানী গ্রামের আকসের আলী শেখের ছেলে। আর অপরজন জেলার ভাণ্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাস উপসর্গ নিয়ে মারা যাওয়া গৌতম মণ্ডল (৫০)। তিনি জেলার ভাণ্ডারিয়া উপজেলার দক্ষিণ ভাণ্ডারিয়া গ্রামের সুধির চন্দ্র মণ্ডলের ছেলে। তিনি একজন পান চাষি বলে জানা গেছে।

মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিক জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধে উপজেলার যেসকল এলাকায় করোনাভাইরাস আক্রান্ত রোগী বেশি শনাক্ত হবে সেই সকল এলাকাকে রেড জোন হিসেবে করে ঘোষণা করা হবে। এরই অংশ হিসেবে মঠবাড়িয়া পৌরসভার নয় নম্বর ওয়ার্ডের থানাপাড়া এলাকায় পাঁচ জন ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পরে ওই এলাকা রেড জোন ঘোষণা করা হয়েছে।

এদিকে পিরোজপুরের সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকি জানান, করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে পিরোজপুর জেলা হাসপাতালের আইসোলেশনে ভর্তি থাকা ইন্দুরকানী উপজেলার আব্দুল গণি নামের এক ব্যক্তি মারা গেছে। মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ভাণ্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. ফয়সাল আহম্মেদ জানান, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গৌতম মণ্ডল জ্বর ও সর্দি আক্রান্ত হয়ে গতকাল রোববার সকাল সাড়ে নয়টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। করোনা উপসর্গ থাকার কারণে তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পরিবারের স্বজনরা বরিশাল নেওয়ার প্রস্তুতিকালে দুপুরের দিকে নিমাই মণ্ডল মারা যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এইচ.এম জহিরুল আরও বলেন, মৃত ব্যক্তির নমুন সংগ্রহ করে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
আরও ১৫ জনের করোনা শনাক্ত
X
Fresh