• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

আগামীকাল থেকে ফেনীর আটটি স্থানকে ‘রেড জোন’ করে লকডাউন

ফেনী প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১১ জুন ২০২০, ১২:২৬
lockdown feni
ছবি সংগৃহীত

করোনাভাইরাস (কোভিড-১৯) বিস্তার রোধে অত্যাধিক ঝুঁকি বিবেচনায় (রেড জোন) করে ফেনীর আটটি স্থান শুক্রবার সকাল ছয়টা থেকে লকডাউন কার্যকর করা হচ্ছে। এর আগে বুধবার প্রশাসনকে লকডাউন প্রস্তাবনা দেয় জেলা স্বাস্থ্য বিভাগ। পরে প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, র‌্যাব, পুলিশ বাহিনী, পৌর কর্তৃপক্ষসহ জরুরি বৈঠকে করে শুক্রবার থেকে লকডাউন বাস্তবায়নের উদ্যোগ নেয়। এ সময় সিদ্ধান্ত হয় শুক্রবার সকাল ছয়টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউন বলবত থাকবে।

ফেনী পৌর কর্তৃপক্ষ জানায়, লকডাউন চলা অবস্থায় সাপ্তাহে সোম ও বৃহস্পতিবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত নিত্যপণ্য দোকান খোলা রাখা যাবে। আর সবজি, মাছসহ কাচাঁবাজার সকাল থেকে দুপুর ১২ টা পর্যন্ত খোলা থাকবে। পাশাপাশি ২৪ ঘণ্টা খোলা থাকবে ওষুধ প্রতিষ্ঠান। এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে ব্যবসায়ীরা।

সিভিল সার্জন ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. মো. সাজ্জাদ হোসেন জানান, এ পর্যন্ত জেলায় ৩৪৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। আর মত্যু হয়েছে নয়জনের। উপসর্গে মৃত্যুবরণ করেছেন অনেক। তাই অত্যাধিক ঝুঁকি বিবেচনায় ফেনী পৌরসভাসহ রামপুর, ডাক্তার পাড়া, শান্তি কোম্পানি রোড এলাকা ও দাগনভূঁঞা উপজেলাধীন পৌরসভা, ইয়াকুবপুর, পূর্বচন্দ্রপুর, রাজাপুর ইউনিয়ন এবং ছাগলনাইয়া পৌরসভাকে লকডাউন করা হয়েছে।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান জানান, মন্ত্রণালয় থেকেও ফেনীকে রেড জোন বিবেচনায় রেখেছে। তাই সংশ্লিষ্ট এলাকায় মাইকিং করে প্রচারণা চালানোসহ লকডাউন কার্যকর করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। লকডাউন অবস্থায় জেলা প্রশাসন, পুলিশ, র‌্যাব, সেনাবাহিনীসহ সংশ্লিষ্ট বিভাগগুলো একযোগে মাঠে কাজ করবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
আরও ১৫ জনের করোনা শনাক্ত
X
Fresh