• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনাভাইরাস: মানিকগঞ্জ বাস-টার্মিনালে জীবানুণাশক টানেল স্থাপন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ

  ১০ জুন ২০২০, ২০:৩২
Disinfection tunnel at Manikganj bus terminal
মানিকগঞ্জ বাস-টার্মিনালে জীবানুণাশক টানেল স্থাপন

জেলা প্রশাসনের উদ্যোগে মানিকগঞ্জ বাস-টার্মিনালে স্থাপন করা হয়েছে স্থায়ী জীবানুণাশক টানেল। ঢাকা-আরিচা মহাসড়ক হয়ে যাতায়াতকারী যাত্রীদের করোনার সংক্রমণ থেকে রক্ষা করতেই সেখানে এই টানেল স্থাপন করা হয়েছে।

বুধবার (১০ জুন) দুপুরে এই টানেলের ভেতরে প্রবেশ করে নিজের শরীর জীবাণুমুক্ত করার মধ্য দিয়ে এই টানেলের উদ্বোধন করেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস।

টানেল উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন জেলা পরিবহন মালিক সমিতির সভাপতি মো. জাহিদুল ইসলাম, জেলা ট্রাক-কাভার্ড ভ্যান-লরি সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি লিয়াকত আলী ভান্ডারী, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল জলিল, সহ-সভাপতি কাইউম খান ও সাধারণ সম্পাদক মোস্তফা কামালসহ বিভিন্ন পরিবহনের নেতৃবৃন্দ।

উদ্বোধনকালে এস এম ফেরদৌস বলেন, সরকারি নির্দেশনায় কিছু শর্তসাপেক্ষে সীমিতভাবে গণপরিবহন চলাচল শুরু করেছে। যাত্রীসাধারণকে করোনার সংক্রমণের ঝুঁকিমুক্ত করতেই অধিক লোকসমাগমের এলাকাগুলোতে জীবাণুনাশক টানেল বসানোর উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে জেলা হাসপাতাল, জেলা প্রশাসকের কার্যালয়, পুলিশ লাইন, জেলা কারাগার, মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদসহ ৮টি স্থানে টানেল বসানো হয়েছে। পর্যায়ক্রমে আরও গুরুত্বপূর্ণ স্থানে এই ধরণের জীবাণুনাশক টানেল বসানো হবে। সকলকে টানেল ব্যবহার করে জীবাণুমুক্ত করতে অনুরোধ করেন তিনি।

এদিকে, মানিকগঞ্জ বাস টার্মিনালে জীবাণুনাশক টানেল স্থাপনের জন্য জেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন জেলা পরিবহন মালিক সমিতির সভাপতি মো. জাহিদুল ইসলাম। তিনি বলেন, যাত্রী সাধারণের কথা চিন্তা করে, পরিবহন মালিক সমিতির উদ্যোগে পাটুরিয়াগামী যাত্রীদের জন্য মানিকগঞ্জ বাস স্ট্যান্ডের মুক্তিযোদ্ধা মার্কেটের সামনে একটি এবং পাটুরিয়া ফেরিঘাটের লঞ্চ টার্মিনালের সামনে একটি জীবাণুনাশক টানেল স্থাপন করা হচ্ছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh