• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

নারায়ণগঞ্জে হঠাৎ লকডাউন প্রত্যাহার

নারায়ণগঞ্জ সংবাদদাতা, আরটিভি অনলাইন

  ১০ জুন ২০২০, ১৮:৫৬
Withdrawal of lockdown

রোববার (৭ জুন) নারায়ণগঞ্জ জেলা প্রশাসন সম্মেলন কক্ষে বৈঠক শেষে আনুষ্ঠানিকভাবে সদর উপজেলার তিনটি এলাকাকে লকডাউন ঘোষণা করা হয়েছিল। সে সময়ে জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেছিলেন, লকডাউনের মেয়াদকাল হবে ১৫ থেকে ২১ দিন। তবে তিন দিনের মাথায় গতকাল কোনও ঘোষণা ছাড়াই লকডাউন প্রত্যাহার করা হয়েছে।

এ প্রসঙ্গে পুলিশ সুপার জায়েদুল আলম জানিয়েছেন, এ লকডাউন ছিল পরীক্ষামূলক।

লকডাউন ঘোষণার সময়ে রোববার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেছিলেন, অধিক ঝুঁকিপূর্ণ রেড জোন হিসেবে রুপায়ন সিটি, আমলা পাড়া এবং জামতলা এমপি গলি চিহ্নিত করা হয়েছে। এ তিনটি এলাকা থেকে অতি জরুরি প্রয়োজন ছাড়া কোনও ব্যক্তি বাইরে আসতে পারবেন না বা বাইরে থেকে কোনও ব্যক্তি ওই এলাকায় যেতে পারবেন না। এলাকায় কোনও গণপরিবহন থামবে না। কাঁচা বাজার বন্ধ করে ভ্রাম্যমাণ বাজার এর ব্যবস্থা করা হবে। ধর্মীয় উপাসনালয় গুলোতে শুধু কর্মচারীবৃন্দ অন্যান্যদের যাতায়াত আপাতত বন্ধ করা হয়েছে। সবার জন্য সকল স্বাস্থ্যবিধি মানা বাধ্যতামূলক। লকডাউনের মেয়াদকাল ১৫ থেকে ২১ দিন হতে পারে বলে জানিয়েছিলেন তিনি।

অতিরিক্ত পুলিশ সুপার মেহেদি ইমরান সিদ্দিকী বলেছিলেন, লকডাউন কার্যকর করার জন্য পুলিশ প্রশাসন শতভাগ কাজ করবে।

এদিকে গতকাল তিনদিনের মাথায় লকডাউন প্রত্যাহার প্রসঙ্গে পুলিশ সুপার জায়েদুল আলম জানান, আগামীতে আরও কঠোর পদক্ষেপ আসছে। আর এ তিন এলাকা লকডাউন ছিল পরীক্ষামূলক।

প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, রেড জোন এবং লকডাউন দুটোই ছিল পরীক্ষামূলক। জেলা স্বাস্থ্য বিভাগের পরামর্শক্রমে জেলা প্রশাসক এ লকডাউন ঘোষণা করেছিলেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, রোববার লকডাউন ঘোষণার সাথে সাথেই প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তার উপস্থিতিতে তিন এলাকায় গিয়ে বাঁশ দিয়ে ব্যারিকেড দেয়া হয়। ওই সময়ে ১৩ নম্বর ওয়ার্ডে আমলাপাড়া এলাকায় লকডাউন বাস্তবায়ন করতে গিয়ে হেনস্থার শিকার হন ওয়ার্ড কাউন্সিলরের সচিব। এরপরের দিন অনেকটা ঢিলেঢালা লকডাউন দেখা যায়। খবর পেয়ে সোমবার সকালে পুলিশ উপস্থিত হয়ে কিছুটা কড়াকড়ি করে। তবে বিকেলে আবার পূর্বের অবস্থা ফিরে আসে। সচেতন মহল বলছেন, ওই তিন এলাকাবাসী লকডাউন মেনে নেয়নি। তাদের ধারণা এ কারণেই হঠাৎ করে লকডাউন প্রত্যাহার করা হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh