• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

সিলেটে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি, বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

সিলেট প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১০ জুন ২০২০, ১৩:৩৮
Sylhet Health Death
ছবি সংগৃহীত

সিলেটে বেড়েই চলছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। দেড় মাসের ব্যাবধানে নয়শত ছাড়িয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে অর্ধেক যাত্রী নিয়ে চলাচলের সরকারি নির্দেশনা থাকলেও সিলেটের বেশিরভাগ উপজেলার বাজারগুলিতে তা মানতে দেখা যায়নি।

সিলেটের সীমান্তবর্তী জকিগঞ্জ উপজেলার কালিগঞ্জ বাজারে মানুষের মধ্য নেই সামাজিক দূরুত্ব। পরিবহনগুলিতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রত্যেক বাস ও মিনিবাসে সামাজিক দূরত্ব বজায় রেখে অর্ধেক যাত্রী নিয়ে চলাচলের সরকারি নির্দেশনা থাকলেও বেশিরভাগ জায়গায় তা মানতে দেখা যায়নি।

ফলে পরিবহন শ্রমিক ও যাত্রী উভয়ই পড়েছেন বিপদে। তবে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধির বোঝা টানতে হচ্ছে যাত্রীদের। অথচ উপজেলাটিতে ডাক্তার,পুলিশসহ করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৮০ উপরে। সমান অবস্থা সিলেট সিটি এলকায় এক রিকশায় তিনজন, সিএনজিতে পাঁচজন প্রাইভেটকারে চার থেকে পাঁচজন করে চলাচল করছে গাড়ি।

সিলেটে গেল ২৪ ঘণ্টায় নতুন ৫০ জনসহ সিলেট জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৯৮৯ জনের। আর সিলেট বিভাগে এ পর্যন্ত শনাক্ত হয়েছে ১৬৭৮ জনের। স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র মতে রেড জুনে রয়েছে সিলেট বিভাগের চারটি জেলা।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৌদিতে আরও এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু
র‌্যাব হেফাজতে নারী আসামির মৃত্যু
দিনাজপুরের খানসামায় বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু
‘র‌্যাব হেফাজতে নারীর মৃত্যুর ঘটনায় তদন্ত হবে’
X
Fresh