• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

চুয়াডাঙ্গায় ১২০০ বস্তা সরকারি চাল জব্দ

চুয়াডাঙ্গা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৮ জুন ২০২০, ১৫:৫৫
Rice Government Chuadanga
ছবি সংগৃহীত

চুয়াডাঙ্গা পৌর এলাকার সাতগাড়ীর দুটি গোডাউন থেকে চোরাই সন্দেহে সরকারি এক হাজার ২৬৬ বস্তা চাল জব্দ করেছে প্রশাসন।

সোমবার দুপুরে ওই গোডাউনে অভিযান চালানো হয়। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে গোডাউন দুটিকে সিলগালা করা হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক মুনিরা পারভিনকে প্রধান করে গঠন করা হয়েছে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি।

অভিযান সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা শহরের চাল ও গম ব্যবসায়ী নজরুল ইসলামের সাতগাড়িতে দুটি গোডাউন রয়েছে। গেল রোববার রাতে তার গোডাউনে সরকারি চাল ট্রাকযোগে আনলোড করা হয়। এর মধ্যে একটি গোডাউনে ৬০০ বস্তা ও অপরটিতে ৬৬৬ বস্তা রাখা হয়। খাদ্য অধিদপ্তরের প্রতিটি ৩০ কেজি ওজনের চালের বস্তার গায়ে লেখা রয়েছে ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’। আজ সোমবার বিষয়টি জানাজানি হলে সেখানে অভিযান চালায় জেলা প্রশাসন ও খাদ্য অধিদপ্তরের একটি টিম। এ সময় গোডাউন মালিক নজরুল ইসলাম বলেন, চালের মালিক আলমডাঙ্গার গৌতম ও অশোক। তারা মেহেরপুরের গাংনী খাদ্য গোডাউন থেকে চালগুলো নিয়ে এখানে রেখেছে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক রেজাউল ইসলাম জানান, যে চালের বস্তাগুলো পাওয়া গেছে তা মেহেরপুরের গাংনী থেকে নিয়ে আসা হয়েছে। সেখানকার খাদ্য বিভাগের কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। মূলত ওগুলো কাবিখার চাল। তাদের কাগজপত্র যাচাই করা হচ্ছে।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমান জানান, গোডাউন মালিক নজরুলের কথায় অসঙ্গতি থাকায় গোডাউন দুটি সিলগালা করে দেয়া হয়েছে। গঠন করা হয়েছে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঝালকাঠিতে ট্রাকচাপায় নিহত ১৪ : চালক-হেলপার আটক
চালকবিহীন মেট্রোরেল চালু হলো কলকাতায়
এবার ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা চালাল লেবানন
সরকারি ৮৭০ কেজি চালসহ দোকানি গ্রেপ্তার
X
Fresh