• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নোয়াখালীর দু’টি উপজেলা ফের লকডাউন

নোয়াখালী প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৮ জুন ২০২০, ১৫:২৪
Corona virus red zone lock-down
নোয়াখালী

নোয়াখালীতে প্রতিদিন করোনার সংক্রমণ ও মৃত্যুও হার বেড়ে যাওয়ায় জেলার নয়টি উপজেলাকে তিনটি জোনে বিভক্ত করে প্রাথমিক পর্যায়ে দু’টি উপজেলাকে রেড জোনের আওতায় এনে ফের লকডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট তন্ময় দাস।

উপজেলা দু’টি হলো সদর উপজেলা ও বেগমগঞ্জ উপজেলা।

আগামীকাল ৯ জুন ভোর ৬টা থেকে আগামী ২৩ জুন রাত ১২ পর্যন্ত এ লকডাউন কার্যকর থাকবে বলে জেলা প্রশাসন থেকে এক গণ-বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

জেলা প্রশাসক তন্ময় দাস আরটিভি অনলাইনকে জানান, প্রতিদিন গড়ে জেলায় প্রায় ৫০ জনের মতো করোনায় আক্রান্ত হচ্ছেন। একই সঙ্গে মৃত্যুর সংখ্যাও বাড়ছে। তাই জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক জেলার নয়টি উপজেলাকে তিনটি জোনে ভাগ করা হয়েছে।

রেড জোনের আওতায় জেলা সদর উপজেলা, বেগমগঞ্জ উপজেলা ও কবির হাট উপজেলা রয়েছে। ইয়েলো জোনে সোনাইমুড়ি উপজেলা, সেনবাগ উপজেলা ও চাটখিল উপজেলা রয়েছে এবং গ্রিন জোনের আওতায় কোম্পানীগঞ্জ উপজেলা, সূবর্ণচর উপজেলা ও হাতিয়া উপজেলাকে রাখা হয়েছে।

প্রাথমিক অবস্থায় অধিক ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে জেলার সদর উপজেলা ও বেগমগঞ্জ উপজেলাকে রেড জোন ঘোষণা করে লকডাউনের আওতায় আনা হয়েছে এবং আগামীকাল ভোর ৬টা থেকে এ লকডাউন কার্যকর হবে।
লকডাউনের শর্তাবলি মেনে চলার জন্য জনসাধারণকে অনুরোধ জানানো হয়েছে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh