spark
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ১ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৯ জন, আক্রান্ত ২৭৩৩ জন, সুস্থ হয়েছেন ১৯৪০ জন: স্বাস্থ্য অধিদপ্তর

যশোর এয়ারপোর্ট চালুর উদ্যোগ

ইউএনবি
|  ০৬ জুন ২০২০, ২৩:০০ | আপডেট : ০৬ জুন ২০২০, ২৩:৫৬
Initiative launch Jessore Airport
ছবি সংগৃহীত

কোভিড-১৯ পরিস্থিতিতে দুই মাসের বেশি সাধারণ ছুটি শেষ হওয়ার পর দেশের চারটি এয়ারপোর্ট খুলে দেয়া হলেও অভ্যন্তরীণ রুটের গুরুত্বপূর্ণ যশোর এয়ারপোর্ট খোলা হয়নি।

শনিবার অনুষ্ঠিত করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভায় শিগগিরই এ বিমানবন্দরে একটি মেডিকেল টিম নিয়োজিত করতে দরকারি ব্যবস্থা নিতে সিভিল সার্জনকে দায়িত্ব দেয়া হয়।

ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে এ বিষয়ে কথা বলে দরকারি ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন সভায় সিভিল সার্জন।

সাধারণ ছুটি শেষে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর এয়ারপোর্ট ব্যবহার করে বিমান চলাচল করছে।

জানা যায়, যাত্রীদের মধ্যে কোনো সন্দেহভাজন করোনা রোগী রয়েছেন কিনা তা যাচাই করার সুযোগ না থাকায় এখনো চালু হয়নি দক্ষিণ-পশ্চিমাঞ্চল একমাত্র যশোর বিমানবন্দরটি।

দ্বিতীয় বিশ্বযুদ্ধকালে নির্মিত প্রাচীন এ এয়ারপোর্টটি সাময়িক বন্ধ হওয়ার আগে প্রতিদিন সরকারি-বেসরকারি মিলে ১২টি ফ্লাইট চলতো। এরমধ্যে ইউএস-বাংলার ছয়টি, নভোএয়ারের পাঁচটি এবং বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট যাত্রী নিয়ে ঢাকা থেকে আসা-যাওয়া করতো।

যশোরের এয়ারপোর্ট ম্যানেজার মো. মাসুদুল হক শনিবার দুপুরে বলেন, 'এই এয়ারপোর্টে যে মেডিকেল টিম লাগবে, তা প্রায় দুই মাস আগে আমাদের হেড কোয়ার্টার থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়কে অবহিত করা হয়। কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাড়া মেলেনি।

গতকাল যশোরের সিভিল সার্জনের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, এয়ারপোর্টে মেডিকেল টিম দেয়ার কোনো নির্দেশনা তার ঊর্ধ্বতন মহল এখনো দেননি।’

ম্যানেজার মো. মাসুদুল হক জানান, যশোর বিমানবন্দরে এখন শুধু কার্গো ও রোগী বহনকারী হেলিকপ্টার চলছে। মেডিকেল টিম নিযুক্ত করা হলে এ এয়ারপোর্ট থেকে নিয়মিত ফ্লাইট পরিচালনা করতে আর কোনো সমস্যা থাকবে না।

এ বিষয়ে যোগাযোগ করা হলে যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, ‘এয়ারপোর্টে মেডিকেল টিম নিযুক্ত করতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কোনো সিদ্ধান্ত আসেনি। কর্তৃপক্ষের নির্দেশনা সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।’

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের তরফেও থেকে বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয়কে জানানো হয়েছে বলেও নিশ্চিত করেন, সিভিল সার্জন।

যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ বলেন, করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভায় এ বিষয়ে আলোচনা হয়েছে। এয়ারপোর্টে মেডিকেল টিম নিযুক্ত করতে হবে। সিভিল সার্জন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

এজে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৯৬৩২৩ ১০৬৯৬৩ ২৪৯৬
বিশ্ব ১৩৭১২৩৩৬ ৮১৬৮৯৩৯ ৫৮৭২০২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়