• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কক্সবাজারকে রেড জোন ঘোষণা করে লকডাউন শুরু

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৬ জুন ২০২০, ১৮:১৩
Lockdown Corona announcement
ছবি সংগৃহীত

করোনাভাইরাস সংক্রমণের হার উদ্বেগজনকভাবে বৃদ্ধি পাওয়ায় জনস্বার্থে জেলা প্রশাসন আজ শনিবার থেকে আগামী ২০ জুন পর্যন্ত ১৪ দিন কক্সবাজার পৌরসভাকে রেড জোন ঘোষণা করেছে। লকডাউনের প্রথম দিন আজ শনিবার মানুষ ও যানবাহন চলাচল বন্ধ ছিল।

তবুও অলি-গলি দিয়ে মানুষ ঘর থেকে বের হওয়ার চেষ্টা করেছে। লকডাউন চলাকালীন ওষুধের ফার্মেসি, জরুরিসেবায় নিয়োজিত যানবাহন ছাড়া সকল মানুষের যাতায়াত, গণপরিবহণ, শপিং মল, দোকান পাট, কাঁচাবাজার বন্ধ রয়েছে। গেল বৃহস্পতিবার রাতে ভিডিও কনফারেন্সের মাধ্যেমে জেলা প্রশাসকের পক্ষ থেকে কক্সবাজার পৌরসভাকে রেড জোন ঘোষণা করা হয়। এই কনফারেন্সে অতিরিক্ত পুলিশ সুপার, নিবার্হী ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনীর প্রতিনিধি, এইএনও, আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ ও পৌরসভার প্যানেল মেয়রসহ সংশ্লিষ্টরা ছিলেন।

সিন্ধান্তের আলোকে কঠোর লকডাউন বাস্তবায়েন শহরের ১২ টি ওয়ার্ডের প্রশাসনের লোকজনের পাশাপশি দায়িত্ব পালন করছে ৩০ জন করে স্বেচ্ছাসেবক। অ্যাম্বুলেন্স বা মারা যাওয়ার মতো কঠিন পরিস্থিতি ছাড়া কাউকে ঘর থেকে বের হতে দেওয়া হবে না। তবে প্রতি বৃহস্পিতিবার এবং রোববার সীমিত আকারে দোকান-পাট খুলে দেওয়া হবে নিত্যপ্রয়োজনীয় জিনিস ক্রয় করার জন্য। কেউ এই আইন অমান্য করলে নেওয়া হবে কঠিন ব্যবস্থা।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাসপাতালে ফেলে যাওয়া নবজাতক দত্তক পেলেন সেবিকা
চকরিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা, নিহত ১
মিয়ানমারের আরও ৫ বিজিপি সদস্য আশ্রয় নিলো বাংলাদেশে
ঈদের ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল, নিরাপত্তা জোরদার
X
Fresh