• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভৈরবে করোনাভাইরাসে আরও ৩৩ জন আক্রান্ত

ভৈরব প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৫ জুন ২০২০, ১২:০৪
Corona Health Bhairab
ছবি সংগৃহীত

কিশোরগঞ্জের ভৈরব মহামারী করোনার হট স্পট হিসেবে চিহ্নিত হয়েছে। ফলে জ্যামিতিক হারে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। গেল ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এ নিয়ে উপজেলায় মোট ১৮৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা জেলা সদরের তুলনায় তিন গুণ। আজ শুক্রবার সকালে এই তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. বুলবুল আহমেদ।

জানা গেছে, দিন দিন ভৈরবের অবস্থা অবনতি হওয়ার কারণে জনমনে আতঙ্ক বিরাজ করছে। তাছাড়া গেল তিন দিনে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সাতজন এবং করোনা পজেটিভ নিয়ে আরও একজন মারা গেছেন। ফলে তাদের মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। একইসঙ্গে স্বাস্থ্যবিধি মেনে ভৈরবের তরুণ আলেমদের নিয়ে গঠিত স্থানীয় একটি স্বেচ্ছাসেবী টিম সব কটি মরদেহের দাফন সম্পন্ন করেছেন।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আজ শুক্রবার পাঁচ জুন থেকে আগামী ২০ জুন পর্যন্ত ভৈরববাজারকে লকডাউন হিসেবে ঘোষণা করেছে চেম্বার অব কমার্স এবং উপজেলা আওয়ামী লীগ। ফলে এই লকডাউন বাস্তবায়নে কাজ করছে উপজেলা প্রসাশন। লকডাউনের ফলে ভৈরববাজারে শুধুমাত্র ধান, চাল এবং ওষুধ ব্যতীত সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান আগামী ১৫দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রামণ ঠেকাতে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন চেম্বার অব কমার্স ও সরকারি দল আওয়ামী লীগের নেতৃবৃন্দ লকডাউনের সিদ্ধান্ত নিয়েছেন। এই সিদ্ধান্ত বা লকডাউন জনস্বার্থে। তাই, উপজেলা প্রশাসন কঠোরভাবে নজরধারী করবে। যদি কেউ এই লকডাউন আইন অমান্য করে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তরুণদেরকে উদ্যোক্তা হওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর
গরমে শিশুর যত্নে যা করবেন
স্বাস্থ্য অধিদপ্তরের ৪ নির্দেশনা
‘তীব্র গরমে মেডিকেল কলেজের সাধারণ ক্লাস অনলাইনে’
X
Fresh