• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কুষ্টিয়ায় একই বাড়ির আটজনসহ ১৬ জন করোনায় আক্রান্ত শনাক্ত

কুষ্টিয়া প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৪ জুন ২০২০, ১৭:০৯
করোনা শনাক্ত কুষ্টিয়া
ছবি সংগৃহীত

কুষ্টিয়ায় একই বাড়ির আটজনসহ নতুন করে আরও ১৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় একদিনে এটিই সর্বচ্চ আক্রান্ত। এনিয়ে কুষ্টিয়ায় করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯০ জনে। গেল ২৪ ঘণ্টায় কুষ্টিয়া পিসিআর ল্যাবে কুষ্টিয়ার ৮৬ জনের নমুনা পরীক্ষা হয়।

এর মধ্যে ১৬ জনের করোনাভাইরাস পজেটিভ আসে। নতুন আক্রান্তের মধ্যে সদর উপজেলাতেই ১১ জন। উপজেলার উজানগ্রাম ইউনিয়নের বরইটুপি গ্রামে একই বাড়ির আটজন।

জানা গেছে, ওই বাড়ির বাসিন্দা আমিরুল ইসলাম ঢাকার নারায়ণগঞ্জ থেকে আক্রান্ত হয়ে বাড়িতে এসে স্বাস্থবিধি না মেনেই মেলামেশা করে। পরে খবর পেয়ে পুলিশ এসে তাকে লকডাউন করে দিলে অন্যরা টের পায়। এরপরেও প্রভাব খাটিয়ে আমিরুল লকডাউন মানেনি।

এর আগেই তিনি বাড়ির সঙ্গের মসজিদে ঈদসহ অন্যান্য নামাজ, বন্ধুদের সঙ্গে তাস খেলা, সেলুনে বসে চুল কাটা সবই করেছে। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সানোয়ার হোসেন মোল্লাহ বলেন, গেল মঙ্গলবার আমিরুলের বাড়ির ১৬ জন সদস্যের নমুনা নেওয়া হয়। পরীক্ষায় আমিরুলের বছরের মেয়ে, স্ত্রী, ভাই, ভাই বৌ, ভাস্তে, চাচাতো ভাই, ভাবীর করোনা শনাক্ত হয়েছে।

এদিকে ভেড়ামারা উপজেলার বাসিন্দা একই পরিবারের তিনজন স্বামী, স্ত্রী সন্তানসহ চার জন আক্রান্ত হয়েছে।

জেলা প্রশাসক আসলাম হোসেন জানান, আক্রান্তদের বাড়ি বাড়ির এলাকা লকডাউন করে দেওয়া হয়েছে। বাড়িতে লাল পতাকা ঝুলিয়ে লকডাউন লিখে চিহ্নিত করা হয়েছে।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম জানান, জেলায় মোট আক্রান্ত ৯০ জনের মধ্যে পর্যন্ত সুস্থ হয়েছেন ২৭ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে ৬২ জন। আর হাসপাতালে চিকিৎসাধীন একজন। সবাই ভালো আছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
কুষ্টিয়ায় ভাই-বোনসহ ৩ শিশুর ডুবে মৃত্যু
ঋণ খেলাপি প্রার্থী শনাক্তে তথ্য চেয়েছে কেন্দ্রীয় ব্যাংক
X
Fresh