• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

নির্মাণের আগেই ভেঙে পড়ছে ব্রিজ

নেত্রকোনা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৪ জুন ২০২০, ১৩:৩০
The bridge is collapsing before construction
ছবি সংগৃহীত

নিয়ম-নীতির তোয়াক্কা না করেই নিম্নমানের নির্মাণসামগ্রী দিয়ে ব্রিজ নির্মাণ করায় কাজ শেষ না হতেই ভেঙে পড়তে শুরু করলো ব্রিজের বিভিন্ন অংশ।

এদিকে উপজেলা প্রকৌশলীর কাছে এ বিষয়ে সঠিক জবাব মেলেনি। ঘটনাটি নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার বলাইশিমূল ইউনিয়নে আমলিতলা বাজার-সয়রাপাড়া সড়কে ঘটেছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, এলজিইডির অর্থায়নে উপজেলার বলাইশিমূল ইউনিয়নে আমলীতলা বাজার-সয়রাপাড়া সড়কটিতে পাকাকরণ কাজ চলছে।

ওই রাস্তায় দুটি খালের ওপর দুইটি ব্রিজ নির্মাণ করা হয়েছে। আমলীতলা বাজারের পাশে নির্মাণাধীন ব্রিজের এপ্রোচে মাটি দেয়ার সময় ভেঙে পড়তে শুরু করে ব্রিজের বিভিন্ন অংশ।

ব্রিজের ধসে পড়া অংশে হাত দিলেই খসে পড়ে ব্যবহারকৃত সিমেন্ট-বালু। ব্রিজ নির্মাণের নিয়ম-নীতির তোয়াক্কা না করে অনিয়ম ও দুর্নীতি করে নিম্নমানের কাজ করায় ব্রিজের বিভিন্ন অংশ ভেঙে পড়ছে বলে স্থানীয় ব্যক্তিদের অভিযোগ।

ব্রিজ নির্মাণেই যদি এই অবস্থা হয় তাহলে রাস্তায় কি পরিমাণ দুর্নীতি হবে এমন প্রশ্ন রাখেন এলাকাবাসী। ওই রাস্তায় নির্মাণ করা ওপর ব্রিজেও নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে বলে স্থানীয়রা জানায়।

স্থানীয় আজমল হোসেন বলেন, ব্রিজ নির্মাণে নিন্মমানের সামগ্রী ব্যবহার করায় ভেঙে পড়া শুরু করছে। তার দাবি পুনরায় ব্রিজটি নির্মাণ করে দিতে হবে না হলে এলাকাবাসী মানবে না।

এদিকে ওই প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠানের কি নাম বা মূল ঠিকাদারকে ও বরাদ্দ কতো উপজেলা প্রকৌশলী জাকির হাসানের কাছে জানতে চাওয়া হলে তার কাছ থেকে সঠিক জবাব মেলেনি।

তবে তিনি বলেন, বিষয়টি তাদের দৃষ্টিগোচর হয়েছে। ব্রিজটি পুনরায় নির্মাণ করা না হলে ঠিকাদারকে বিল দেয়া হবে না।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সরকার রোজাদারদের উপহাস করেছে : রিজভী
৬ কোটি টাকার সেতুর কাজ বন্ধ করে দিল যুবলীগ
পানছড়িতে উপজেলা প্রকৌশলী ও ঠিকাদারের বিরুদ্ধে মানববন্ধন
X
Fresh