spark
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ১ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৯ জন, আক্রান্ত ২৭৩৩ জন, সুস্থ হয়েছেন ১৯৪০ জন: স্বাস্থ্য অধিদপ্তর

৬৯ দিন পরে আন্তঃনগর তিস্তা ট্রেনের যাত্রা শুরু

জামালপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ০৩ জুন ২০২০, ২২:০৪ | আপডেট : ০৩ জুন ২০২০, ২৩:১৪
The journey of the intercity Teesta train started 69 days later
ছবি সংগৃহীত
জামালপুরের দেওয়াগঞ্জ বাজার রেলওয়ে স্টেশন থেকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে দীর্ঘ বিরতির পরে যাত্রা শুরু করলো আন্তঃনগর তিস্তা এক্সপ্রেস ট্রেনটি।  

বুধবার (৩ জুন) বেলা ৩টার দিকে দেওয়ানগঞ্জ স্টেশন থেকে ট্রেনটি ঢাকার অভিমুখে যাত্রা শুরু করে। বেলা ২টার দিকে দেওয়ানগঞ্জ উপজেলা প্রশাসন এবং রেলওয়ে কর্তৃপক্ষের সতর্কতামূলক নজরদারি শুরু হয়। ওই সময় দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়া‘র নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত অভিযানে নামে। 

ভ্রাম্যমাণ আদালত যাত্রীদের স্বাস্থ্য বিধি এবং সামাজিক দূরত্বের বিষয়টি দেখেন। যে সমস্ত যাত্রীরা বাড়ি থেকে স্বাস্থ্যবিধি না মেনে স্টেশনে এসেছিলেন তাদেরকে সাবান পানি দিয়ে হাত ধুয়ে, মুখে মাস্ক লাগিয়ে তারপরে ট্রেনে উঠতে দেয়া হয়েছে।

দেওয়ানগঞ্জ বাজার রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে,  গত মার্চ মাসের ২৫ তারিখে সারা দেশের ন্যায় এই স্টেশনের সমস্ত ট্রেন বন্ধ হয়ে যায়। দীর্ঘ দুই মাস নয় দিন পরে আন্তঃনগর তিস্তা ট্রেনটি ঢাকার অভিমুখে যাত্রা শুর করেছে। এক সিট পর পর সামাজিক দূরত্ব বজায় রেখে টিকিট বিক্রি করা হয়েছে।  এ স্টেশনে ৫৯টি টিকিট বিক্রি করা হয়েছে।

দেওয়ানগঞ্জ রেলওয়ে স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার মোহাম্মদ আবদুল বাতেন জানান, দীর্ঘ বিরতির পর  তিস্তা ট্রেনটি দেওয়ানগঞ্জ বাজার স্টেশন থেকে ঢাকা অভিমুখে যাত্রা শুরু করলো। এ রুটে তিস্তা এবং ব্রহ্মপুত্র নামে দুটি আন্তঃনগর ট্রেন আপাতত চলাচল করবে। শতভাগ স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের ট্রেনে উঠতে দেয়া হয়েছে। এ স্টেশনের প্লাটফর্ম, ট্রেনের প্রতিটি কামরা ও আসন জীবাণুনাশক দিয়ে পরিষ্কার করা হয়েছে ।

যাত্রীদের স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য স্টেশনে ভ্রাম্যমান আদালতের অভিযান সম্পর্কে দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়া জানান, আন্তঃনগর তিস্তা ট্রেনটি দীর্ঘ বিরতির পর এই রুটে আবার যাত্রা শুরু করলো। যাত্রীদের সচেতনতার জন্য আমরা একটি অভিযান পরিচালনা করেছি। স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদেরকে আমরা ট্রেনে উঠার পরামর্শ দিয়েছি ও স্বাস্থ্যবিধি মেনে ট্রেনে উঠতে সহযোগিতা করেছি। 

আন্তঃনগর তিস্তা ট্রেনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বিষয়ে দেওয়ানগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো.আসাদুজ্জামান জানান, দেওয়ানগঞ্জ বাজার স্টেশন থেকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে ট্রেনটির যাত্রা শুরু হলো। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে যাত্রীরা যেন ট্রেনে ভ্রমণ করে এ জন্য তাদেরকে সচেতন করা হয়েছে। আমরা নিজেরা দাঁড়িয়ে থেকে যাত্রীদের তাদের স্বাস্থ্যবিধি নজরদারি করেছি। ট্রেন চলাচলে যাত্রীদের স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখার ক্ষেত্রে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

এসএস

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৯৬৩২৩ ১০৬৯৬৩ ২৪৯৬
বিশ্ব ১৩৭১২৩৩৬ ৮১৬৮৯৩৯ ৫৮৭২০২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়