spark
logo
  • ঢাকা সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪৭ জন, আক্রান্ত ২৬৬৬ জন, সুস্থ হয়েছেন ৫৫৮০ জন: স্বাস্থ্য অধিদপ্তর

প্রশাসনের হস্তক্ষেপে দাফন হলো খাজার

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ০২ জুন ২০২০, ১০:১২ | আপডেট : ০২ জুন ২০২০, ১০:২২
টাঙ্গাইল
ছবি সংগৃহীত
করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়া খাজার মরদেহ নিয়ে এলাকায় চলছিলো তোলপাড়। দাফন নিয়ে চলছিল নানা জটিলতা। গ্রামে মরদেহ দাফন করতে দেয়া হবে না, ব্যবহার করতে দেয়া হবে না খাটিয়া।

এমন কথা এলাকার লোকজন প্রকাশ করেছিল একাট্টা হয়ে। বিষয়টি নজরে আসে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের। উপজেলা নির্বাহী অফিসার মোছা.নাসরীন পারভীনে দৃঢ় ভূমিকায় ঘটনাস্থলে ছুটে যান সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আসলাম হোসাইন ও ওসি মো.রাশিদুল ইসলাম।

এলাকাবাসীকে বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন তারা। তাদের দৃঢ় ভূমিকায় অবশেষে গতকাল সোমবার দুপুরে কবরস্থানে খাজা তালুকদারের দাফন সম্পন্ন হয়। এমনই একটি ঘটনা ঘটেছে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের বিলচাপড়া গ্রামে।

জানা যায়, ঢাকায় একটি কোম্পানির গার্ড হিসেবে কর্মরত ছিলেন খাজা তালুকদার। বেশ কয়েকদিন ধরে তিনি অসুস্থ ছিলেন। গেল রোববার রাত সাড়ে ১১টার দিকে জ্বর, সর্দি-কাশি নিয়ে ঢাকা থেকে বাড়িতে আসেন খাজা তালুকদার। পরে ভোরে মারা যান তিনি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. নাসরীন পারভীন বলেন, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ঢাকাফেরত খাজা তালুকদারের মরদেহ গ্রামে দাফন করতে দিবে না এমন বিষয়ে জটিলতা সৃষ্টি হয়। পরে সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আসলাম হোসাইন ও ওসি মো.রাশিদুল ইসলাম এলাকার লোকজনদের বুঝিয়ে স্বাস্থ্য নির্দেশনা মেনে খাজা তালুকদারের মরদেহ বিলচাপড়া কবরস্থানে দাফন করা হয়। এর আগে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মহিউদ্দিন তার নমুনা সংগ্রহ করেন।

এদিকে মানবিক দিক বিবেচনা করে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের দৃঢ় ভূমিকায় খাজা তালুকদারের দাফন সম্পন্ন হওয়ার খবর পুরো জেলায় ছড়িয়ে পড়লে বিভিন্ন স্তরের লোকজন বিষয়টকে সাধুবাদ জানিয়েছেন। 

জেবি        

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৮৩৭৯৫ ৯৩৬১৪ ২৩৫২
বিশ্ব ১২৮৫৯০৩০ ৭৪৯৩৭৭৪ ৫৬৭৯৬১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়