• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

গাজীপুরের টঙ্গীতে শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে মহাসড়ক অবরোধ

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০১ জুন ২০২০, ১৮:০৩
Highway blockade in Tongi, Gazipur in protest of layoffs
ছবিঃ সংগ্রহীত

গাজীপুর সিটি করপোরেশনের গাজীপুরা সাতাইশ এলাকার দুটি রপ্তানীমুখী গার্মেন্টস কারখানার শ্রমিকরা ছাঁটাইয়ের প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেছে। এসময় ঢাকার আব্দুল্লাহপুর থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত কমপক্ষে ১৫ কিলোমিটার সড়কে যানবাহন আটকা পড়ে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

জানা গেছে, আজ সোমবার (১ জুন) সকালে কারখানার শ্রমিকরা তাদের কর্মক্ষেত্রে যোগদিতে এসে গেটের বাইরে ছাঁটাইয়ের নোটিশ টাঙানো দেখে ক্ষুব্ধ হয়ে তারা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিক্ষোভ করে শ্রমিকেরা।

দু‘টি কারখানার মধ্যে তানাজ ফ্যাশনের মোট ১৭শ’ শ্রমিক এবং ভিয়েলাটেক্স গার্মেন্টসের বেশ কিছু শ্রমিক ছাঁটাই করা হয় বলে জানা গেছে।

শ্রমিকেরা জানান, একদিকে ঘর ভাড়া অন্যদিকে খাবার সংগ্রহ, তারমধ্যে চাকরি হারিয়ে তারা খুবই বিপদের মধ্যে আছেন।

শ্রমিকেরা বলেন, শ্রম আইন অনুযায়ী প্রাপ্য ন্যায্য অধিকার দাবিতে আমাদের এই আন্দোলন । কর্তৃপক্ষের আশ্বাস পেলে আমরা এই আন্দোলন থেকে সরে দাঁড়াবো।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) ট্রাফিক দক্ষিণের সহকারী কমিশনার পীযুষ কুমার দে জানান, অবরোধ চলাকালে পুলিশ একাধিকবার শ্রমিকদের মহাসড়ক ছেড়ে যেতে অনুরোধ জানায়। দুপুর একটার দিকে শ্রমিকদের কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সমস্যা সমাধানের জন্য বলা হলে তারা মহাসড়ক ছেড়ে যায়। পরে যান চলাচল স্বাভাবিক হয়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তুচ্ছ ঘটনায় সৈয়দপুরে ৩ ঘণ্টা সড়ক অবরোধ, চরম ভোগান্তি
গাবতলীতে পিকআপের ধাক্কায় পরিচ্ছন্নতাকর্মী নিহত, সড়ক অবরোধ
উপাচার্যের আশ্বাসে জাবিতে অবরোধ কর্মসূচি স্থগিত
গাইবান্ধার জেলা প্রশাসককে প্রত্যাহারের দাবিতে মানববন্ধন, সড়ক অবরোধ
X
Fresh