• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আসামি হত্যা মামলায় ফের গ্রেপ্তার

ফরিদপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০১ জুন ২০২০, ১৪:০৯
ফরিদপুর আসামি রাষ্ট্রপতি
ছবি সংগৃহীত

ফরিদপুরে শহীদুল ইসলাম হত্যা মামলার প্রধান আসামি ও রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আসামি আসলাম ফকিরকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮ এর একটি দল।

গতকাল রোববার ভোর রাতে যশোর জেলার চৌগাছা থানাধীন কলেজপাড়া একটি বাড়ি থেকে গোপন সংবাদের ভিত্তিতে আসলাম ফকিরকে গ্রেপ্তার করা হয়।

ফরিদপুর র‌্যাব-৮ এর কোম্পানি অধিনায়ক দেবাশীষ কর্মকার জানান, ফরিদপুর জেলার ভাংগা থানাধীন লক্ষ্মীপুর গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শহীদুল ইসলামকে হত্যা করা হয়। এ ঘটনায় ভিকটিমের চাচা বাদী হয়ে ভাংগা থানায় আসলাম ফকিরকে প্রধান আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনার পরে র‌্যাবের আভিযানিক দল আসলামকে ধরতে কাজ শুরু করে এবং রোববার ভোরে আসলামকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তিনি আরও জানান, আসামি আসলাম ফকির পার্শ্ববর্তী দেশ ভারতে অবৈধভাবে প্রবেশের চেষ্টা করছিল।

উল্লেখ্য, ২০১৩ সালে ভাংগার মানিকদাহ ইউনিয়নের চেয়ারম্যান হত্যা মামলায় দোষ স্বীকার করে আসলাম ফকির ২০১৩ সালের ১৯ মে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা করেন। এরপর ২০১৪ সালের ১৩ অক্টোবর এ আবেদন না মঞ্জুর করা হয়। ফলে ওই বছর ১৩ নভেম্বর আসলাম ফকিরের ফাঁসি দিন ধার্য করা হয়। এজন্য জেলা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য চিঠি দেওয়া হয়। তবে ফাঁসি কার্যকরের একদিন আগে কারাগারে অস্বাভাবিক আচরণ ও অসুস্থ হওয়ার কারণে আসলাম ফকিরের ফাঁসির আদেশ স্থগিত করা হয়। ওই দিনই দ্বিতীয় দফায় রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করা হয়।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিমানবন্দরে প্রকৌশলী নিহত : সেই বাসচালক গ্রেপ্তার
বিমানবন্দরের বাউন্ডারি ভেঙে বাসচাপায় প্রকৌশলী নিহত, চালক গ্রেপ্তার 
গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত নেতানিয়াহুর বিরুদ্ধে 
নওগাঁয় চুরি হওয়া স্বর্ণালংকার উদ্ধার, গ্রেপ্তার ৩
X
Fresh