• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ঝিনাইদহে আম্পানে ক্ষতিগ্রস্ত ইংলিশ ভার্সন স্কুল

ঝিনাইদহ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ৩০ মে ২০২০, ১৭:১৯
Jhenaidah Ampan damaged
ছবি সংগৃহীত

ঝিনাইদহের কালীগঞ্জে ঘূর্ণিঝড় আম্পানের কারণে শহরের স্বনামধন্য বিদ্যাপীঠ কোয়ালিটি ইংলিশ ভার্সন স্কুলের টিন শেড সম্পূর্ণ পড়ে গিয়ে বই, খাতা, আসবাবপত্র নষ্ট হয়ে গেছে।

এ ঘটনায় স্কুলের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম বলেন, একটি ভবনের টিনসেট উড়ে লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানিয়েছেন। ঘটনাস্থলে গিয়ে জানা যায়, কালীগঞ্জ শহরের থানারোডে চিত্রা নদী প্রাঙ্গণে বিদ্যালয়টি অবস্থিত।

২০০৯ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। বর্তমানে ১৫০ জন শিক্ষার্থী ও ১৮ জন শিক্ষক কর্মচারী নিয়ে চলছে পাঠদান। বরাবরের মতো এ বছর ফলাফল সাফল্য ধরে রেখেছেন বিদ্যালয়টি। বিদ্যালয়ের বড় অফিস রুম টিন সেট দিয়ে তৈরি ছিল। সেখানে প্রায় ৫০ হাজার টাকার মূল্যের বই, খাতা আসবাবপত্র ছিল।

সুপার সাইক্লোন আম্পানের রাতে শেডটি পড়ে টিন গুলি দুমড়ে মুচড়ে নষ্ট হয়ে গেছে। এ সময় ঝড় ও বৃষ্টির পানিতে বই-খাতা- আসবাবপত্র প্রয়োজনীয় কাগজপত্র তছনছ হয়ে যায়। বিদ্যালয়ের শিশু শ্রেণির শিক্ষার্থী তাছবি জামান বলেন, আমাদের শ্রেণিকক্ষ ঝড়ে নষ্ট হয়ে গেছে ক্লাস করতে অসুবিধা হবে ।

প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম আরও জানান, তিনি প্রায় ১০ লাখ টাকা ব্যয় করে গত এক বছর আগে স্কুল সেড তৈরি করে পাঠদান শুরু করেন। এ ঘটনায় প্রায় এক লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি সরকারের সহযোগিতা কামনা করেছেন। এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও স্কুলের সভাপতি সুবর্ণা রাণী সাহা বলেন, স্কুলের ক্ষয়ক্ষতি ব্যাপারে সমস্যার সমাধানের চেষ্টা করা হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিখোঁজের ৮ দিন পর নদী থেকে স্কুলছাত্রের মরদেহ উদ্ধার 
নিখোঁজের ২ দিন পর স্কুলছাত্রের অর্ধগলিত মরদেহ উদ্ধার
এবার মাদরাসাও বন্ধ ঘোষণা
বয়স্ক-শিশুদের অপ্রয়োজনে বাইরে না যাওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর
X
Fresh