spark
logo
  • ঢাকা শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪১ জন, আক্রান্ত ৩৩৬০ জন, সুস্থ হয়েছেন ৩৭০৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

চট্টগ্রামে করোনা চিকিৎসায় যুক্ত হচ্ছে বিএসবিএ হাসপাতাল

সীতাকুণ্ড প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৮ মে ২০২০, ১৬:৩৯ | আপডেট : ২৮ মে ২০২০, ১৭:২১
BSB hospital added to Corona treatment Chittagong
চট্টগ্রামের বিএসবিএ হাসপাতাল পরিদর্শনে সিটি মেয়রসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা

করোনা আক্রান্তদের চিকিৎসায় ভাটিয়ারীতে অবস্থিত বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যাসোসিয়েশন (বিএসবিএ) হাসপাতালকে করোনা হাসপাতাল হিসাবে অধিগ্রহণ করার জন্য পরিদর্শন করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আজ বেলা ১২টার সময় চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারীতে ৬ তলার ১০০ শয্যার বিএসবিএ হাসপাতালটি  পরিদর্শন করেছেন সরকারের বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা। তারা হাসপাতালটি ঘুরে দেখেন। পাশাপাশি অবকাঠামোগত কোনও ত্রুটি আছে কিনা সেটিও দেখেন। 

করোনাভাইরাসে আক্রান্ত হলে রোগীর চিকিৎসার জন্য চট্টগ্রামের এই হাসপাতালটিতে ১০০টি বেড প্রস্তুত আছে। কিন্তু হাসপাতালটিতে নেই কোনও ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)। ফলে করোনা আক্রান্ত কোনও মুমূর্ষু রোগীর আইসিইউ সেবা প্রয়োজন হলেও সেটি দেওয়া সম্ভব হবে না। 

করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে সব সময় জেলা প্রশাসন কাজ করে যাচ্ছে। চট্টগ্রামে এ পর্যন্ত ২২০০ জন করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্তের তুলনায় হাসপাতাল পর্যাপ্ত নয়। 

স্থানীয় জনগণ মনে করেন হাসপাতালটি যদি করোনা রোগীদের জন্য নেওয়া হয় তাহলে এলাকার মানুষের বড় উপকার হবে। এই মুহূর্তে সীতাকুণ্ড হচ্ছে করোনার হট স্পট। সীতাকুণ্ডে প্রতিদিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। চট্টগ্রাম জেলার মধ্যে সীতাকুণ্ডে আক্রান্তের হার সবচেয়ে বেশি।

বিএসবিএ হাসপাতাল পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির, চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডাক্তার ফজলে রাব্বি, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার সভাপতি  ডা. মুজিবুল হক খান, বিএসবিএ বোর্ড মেম্বার নাঈম আহম্মদ শাহ, সীতাকুণ্ড থানার সার্কেল এসপি শম্পা সাহা, অফিসার ইনচার্জ মো. ফিরোজ হোসেন মোল্লা।

বিএসবিএর সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজমুল বলেন, বিএসবিএর হাসপাতালটি সিটি মেয়রসহ সরকারের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা দেখে গেছেন। টেকনিক্যাল কমিটির মিটিংয়ে সিদ্ধান্ত হবে হাসপাতালটি নেওয়া হবে কিনা।

আরেফিন এন্টারপ্রাইজ শিপ ইয়ার্ডের মালিক মোহাম্মদ কামাল উদ্দীন বলেন, এই মুহূর্তে আমি মনে করি এই হাসপাতালটি করোনা আক্রান্ত রোগীদের জন্য নেওয়া হলে করোনা আক্রান্ত রোগীদের জন্য খুব উপকার হবে।  

এজে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৭৫৪৯৪ ৮৪৫৪৪ ২২৩৮
বিশ্ব ১২১৮০৮৩২ ৭০৮১৪১০ ৫৫২৩৯৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়