• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

চাঁদপুরে করোনার উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু

চাঁদপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৭ মে ২০২০, ১৩:৪৮
Two people died corona symptoms Chandpur
ছবি সংগৃহীত

চাঁদপুরে দুই দিনে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হয়েছে। এরা হচ্ছে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন পল্লী বিদ্যুৎ কর্মচারী ফারুক সরকার (৩৮) ও করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন চিকৎসক সহকারী হৃদয় চন্দ্র বণিক (৫৯)। সংক্রমণ বিধি মেনে তাদের মরদেহ দাফন ও দাহ সম্পন্ন হয়।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুশরাত জাহান মিথেন জানান, ফারুক সরকার নারায়ণগঞ্জের সোনারগাঁও পল্লী বিদ্যুতে চাকরি করা অবস্থায় গেল ২২ মে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে করোনা আক্রান্ত হয়ে তিনি সোনারগাঁও স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়ে আসেন।

পরের দিন ২৩ মে তার নমুনা রিপোর্ট করোনা পজিটিভ আসে। তার শরীরের অবস্থা খারাপ পর্যায়ে ছিল, শ্বাসকষ্ট বেশি ছিল। গেল ২৪ মে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে করোনা পজিটিভ নিয়েই তার গ্রামের বাড়ি মতলব উত্তর উপজেলার বরুকান্দি আসেন।

করোনার বিষয়টি তিনি এবং তার পরিবার গোপন রাখেন। ২৬ মে মঙ্গলবার বিকেল তিনি মারা যান। সংক্রমণ বিধি মেনে তার মরদেহ দাফন করা হয়েছে। তার পরিবারের আরও কয়েকজন করোনার উপসর্গ দেখা দিয়েছে বলেও তিনি জানা।

অপর দিকে চাঁদপুর শহরের গুয়াখোলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে হৃদয় চন্দ্র বণিক (৫৯) নামের এক স্বাস্থ্য সহকারীর ২৫ মে সোমবার রাতে নিজ বাসায় মৃত্যুবরণ করেছে। পরদিন মঙ্গলবার সকালে তাকে বিশেষ ব্যবস্থায় দাহ করা হয়েছে। মৃত হৃদয় চন্দ্র বণিকের ছোট ছেলে রুদ্র জানান, তার বাবা মতলব দক্ষিণ উপজেলার হেলথ কমপ্লেক্স (প্রা.) হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বে ছিলেন। মানুষের সেবায় জরুরি বিভাগে ডাক্তারের সহকারী হিসেবে নিয়োজিত ছিলেন তিনি। রোগীর চিকিৎসা দিতে গিয়ে তিনি করোনার উপসর্গে আক্রান্ত হয়ে পরেন।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, হৃদয় চন্দ্র বণিক ১০দিন আগে থেকে করোনা উপসর্গে আক্রান্ত হন। পরে তিনি বাসায় চিকিৎসাধীন থাকাবস্থায় মারা যান। মৃত হৃদয় চন্দ্র বণিক মতলব দক্ষিণ স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে এক চিকিৎসকের সহকারী হিসেবে কাজ করতেন। রোববার তিনি চাঁদপুরে করোনা টেস্টের জন্য নমুনা প্রদান করেন। সোমবার রাতে তার মৃত্যু হয়। রিপোর্ট আসলে জানা যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা। তিনি আরও জানান, জেলায় বর্তমানে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪৭জন। এর মধ্যে মৃতের সংখ্যা দাঁড়ালো ১৩জন। সুস্থ হয়েছেন ২৩জন। চিকিৎসাধীন ১১১জন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকায় নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
রাজধানীতে ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
ফোনে কথা বলায় ব্যস্ত, ট্রেনে কাটা পড়ে রেল কর্মচারীর মৃত্যু
পাবনায় হিট স্ট্রোকে একজনের মৃত্যু
X
Fresh