• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পুলিশসহ ৮ জন করোনা শনাক্ত, দৌলতদিয়া ঘাট এলাকা রেডজোন ঘোষণা

রাজবাড়ী প্রতিনিধি

  ২৬ মে ২০২০, ২৩:৩৭
6 corona identified including police, Daulatdia Ghat area declared as red zone
রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট এলাকা রেডজোন ঘোষণা

রাজবাড়ীর গোয়ালন্দে এবার এক পুলিশ সদস্যের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। ওই পুলিশ সদস্য (২৫) রাজবাড়ী জেলা পুলিশ লাইন থেকে গোয়ালন্দে কর্তব্য পালন করছিলেন। তাকে মঙ্গলবার রাজবাড়ী জেলা পুলিশ লাইনে পাঠানো হয়েছে। তার সংস্পর্শে থাকা সকল সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে।

মঙ্ললবার এ তথ্য নিশ্চিত করেন গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসিফ মাহমুদ। তিনি বলেন, ওই পুলিশ সদস্যের সংস্পর্শে থাকা আরো ১০ সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে।

রাজবাড়ীর সিভিল সার্জন ডা. নুরুল ইসলাম ও গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আসিফ মাহমুদ আরো জানান, গোয়ালন্দে ৮ জনের মধ্যে শুধু দৌলতদিয়া ঘাট এলাকায় পুলিশসহ ৮ জনই করোনায় আক্রান্ত হওয়ায় দৌলতদিয়া ঘাট সাইনবোর্ড এলাকা থেকে ঘাটের বিআইডব্লিউটিসির বুকিং কাউন্টার পর্যন্ত এলাকাকে গত সোমবার থেকে রেডজোন হিসেবে ঘোষণা করা হয়েছে। এ সংক্রান্ত প্রতিবেদন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) অবগত করা হয়েছে। ওই এলাকায় মানুষের চলাচলে সতর্কতা অবলম্বনের জন্য নির্দেশ দেয়া হয়েছে। আজ বুধবার থেকে ওই ১ কিলোমিটার এলাকার বাসিন্দাদের নমুনা সংগ্রহ করে ঢাকায় পরীক্ষার জন্য পাঠানো হবে।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুর রহমান জানান, থানার নিয়মিত পুলিশ সদস্যের পাশাপাশি কর্তব্য পালনে জেলা পুলিশ লাইন থেকেও অতিরিক্ত সদস্য আনা হয়। করোনা পজিটিভ হিসেবে শনাক্ত পুলিশ সদস্যকে জেলা পুলিশ লাইনে পাঠানো হয়েছে। তার সংস্পর্শে থাকা বাকি সদস্যদের দুটি ভাগে গোয়ালন্দ বাজার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন এবং শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।