• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ঘূর্ণিঝড়ে মান্দা উপজেলার চারটি ইউনিয়ন লণ্ডভণ্ড

নওগাঁ প্রতিনিধি

  ২৬ মে ২০২০, ২১:০৯
ঘূর্ণিঝড়, মান্দা উপজেলা, ইউনিয়ন লণ্ডভণ্ড
ঘূর্ণিঝড় পরবর্তী চিত্র।

ঘূর্ণিঝড়ের নওগাঁর মান্দায় উপজেলার চারটি ইউনিয়নের ৩০ টি গ্রাম লণ্ডভণ্ড হয়েছে। ইউনিয়ন গুলো হচ্ছে ভালাইন পরানপুর গনেশপুর ও মান্দা সদর।

সোমবার (২৫মে) সন্ধ্যার আগ মুহূর্তের ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড হয়েছে সহস্রাধিক পরিবারের বসতবাড়ি সহ অন্তত ২০টি শিক্ষাপ্রতিষ্ঠান। ভেঙ্গে গেছে বিদ্যুতের খুঁটিসহ অসংখ্য গাছপালা ক্ষতিগ্রস্ত হয়েছে মৌসুমী ফল আম সহ সবজির ক্ষেত।

স্থানীয়রা জানান, সোমবার সন্ধ্যার আগ মুহূর্তে পশ্চিমাকাশ কালো মেঘে ঢেকে যায় কোন কিছু বুঝে ওঠার আগেই শুরু হয় ঝড়ের তাণ্ডব মাত্র দশ মিনিটের ঝড়ে সব লণ্ডভণ্ড হয়ে গেছে। ঘূর্ণিঝড়ে বৈলশিং চকবাবন দাখিল মাদরাসা, চকবাবন নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়সহ শিক্ষা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় ২০ টি শিক্ষা প্রতিষ্ঠান।

সংবাদ পেয়ে মঙ্গলবার ক্ষতিগ্রস্ত এলাকাগুলো পরিদর্শন করেন মান্দা উপজেলা চেয়ারম্যান সরদার জসিম উদ্দিন, মান্দা পল্লী বিদ্যুৎ সমিতি ডিজিএম আসাদুজ্জামান, প্রকল্প বাস্তবায়নের কর্মকর্তা রেজাউল করিম।

স্থানীয় সংসদ সদস্য মুহা: ইমাজ উদ্দিন প্রামানিক ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন এবং ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করার জন্য আশ্বাস প্রদান করেন।

জিএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড বাড়িঘর, ফসলের ব্যাপক ক্ষতি
ঝড়ে লণ্ডভণ্ড ওমর সানীর ‘চাপওয়ালা’
X
Fresh