• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সাভারে আরও ৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত

সাভার প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৫ মে ২০২০, ১৫:৩৩
Corona is infected with Savar
ছবি সংগৃহীত

সাভার ও ধামরাইয়ে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দুই উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৮৩জনে।

এদিকে সাভারে করোনাভাইরাসে আক্রান্ত আরও একজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। এ নিয়ে উপজেলায় মৃতের সংখ্যা দাঁড়াল ছয় জনে। মৃত ব্যক্তির বাড়ি সাভার পৌর-এলাকার তালবাগ মহল্লায় বলে জানা গেছে।

গতকাল রোববার বিকেলে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, করোনাভাইরাস শনাক্তকরণের জন্য শনিবার ৮৩ জনের নমুনা সংগ্রহ করে সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) ল্যাবে পাঠানো হয়েছিল।

আজ এসব নমুনা পরীক্ষা করে ৪০ জনের শরীরে করোনাভাইরাসক পজিটিভ পাওয়া গেছে। সাভারে আজ পর্যন্ত এক হাজার ৫৭১ জনের নমুনা পরীক্ষা করে ৩২৯ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে, যাদের ছয়জন মারা গেছেন। হোম আইসোলেশনে রয়েছেন ১২৭ জন। সুস্থ হয়েছেন ২৪ জন।

অপরদিকে ধামরাই থেকে গেল শনিবার ২৩ জনের নমুনা সংগ্রহ করে একই ল্যাবে পাঠানো হয়েছিল। এর মধ্যে নয়জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়। এখন পর্যন্ত ধামরাইয়ের ৮১০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। সুস্থ হয়েছে ১০ জন।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, আপাদত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় অধর চন্দ্র উচ্চ বিদ্যালয়ে স্থাপিত বুথ থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে। ঈদের পরে প্রতিটি ইউনিয়ন থেকে নমুনা সংগ্রহ করা হবে। এতে অনেক বেশি মানুষকে পরীক্ষার আওতায় আনা সম্ভব হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কিডনি দিয়ে স্বামীকে বাঁচানো ববিতার প্রাণ গেল ছিনতাইকারীদের হাতে
সাভারে ভাঙারির গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
X
Fresh